ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

শিক্ষা

বিচার না হওয়া পর্যন্ত ভিসির বাড়ির সামনে অবস্থান

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
বিচার না হওয়া পর্যন্ত ভিসির বাড়ির সামনে অবস্থান

ঢাকা বিশ্ববিদ্যালয়: অভিযোগ দিতে গিয়ে হামলার ঘটনার বিচার না হওয়া পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ডাকসুর ভিপি নুরুল হক নূর। 

মঙ্গলবার (২ এপ্রিল) সন্ধ্যা ৭টার পর এ অবস্থান কর্মসূচি শুরু করে তারা।  

এসময় নুরুল হক বলেন, হামলার বিচার এবং হল থেকে অছাত্র, বহিরাগতদের না তাড়ানো পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

এর আগে হামলা ও লাঞ্ছনার পরে ভুক্তভোগীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে শেষ হয়। সেখানে তারা অবস্থান গ্রহণ করেন।

সোমবার (১ এপ্রিল) দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফরিদ হাসানকে পিটিয়ে হল থেকে বের করে দেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন। তার কপালের ডান পাশ থেকে ডান কান পর্যন্ত ৩২টি সেলাই দেওয়া হয়েছে।

হামলার বিষয়ে অভিযোগ জানাতে গিয়ে সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রলীগের তোপের মুখে পড়েন ভিপি নূর। এসময় তাকে ডিম নিক্ষেপ করা হয়। তার সঙ্গে থাকা কয়েকজনকে মারধর করা হয়।
 
বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এসকেবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa