ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ-মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

php glass

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যায়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিশ্ববিদ্যিলয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকির নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন ডাকসুতে ছাত্রদলের প্যানেল থেকে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ১১ মার্চের ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস কলঙ্কিত হয়েছে। প্রশাসন রাতেই অনিয়ম করেছে। যার কারণে আমরা ভোট বর্জন করেছি। কালো নির্বাচন বাতিল করে আমরা জড়িতদের পদত্যাগ দাবি করছি। পাশাপাশি নির্বাচন কমিশন পুনর্গঠনের মাধ্যমে পুনর্নির্বাচন না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

ছাত্রদলের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকী উপাচার্যের পদত্যাগসহ কারচুপির নির্বাচনের সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল