ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

শিক্ষা

ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে ছাত্রদলের বিক্ষোভ অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রদলের বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদে (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে বিক্ষোভ-মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যায়ের মধুর ক্যান্টিন থেকে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, বিশ্ববিদ্যিলয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকির নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন ডাকসুতে ছাত্রদলের প্যানেল থেকে ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ১১ মার্চের ডাকসু নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস কলঙ্কিত হয়েছে। প্রশাসন রাতেই অনিয়ম করেছে। যার কারণে আমরা ভোট বর্জন করেছি। কালো নির্বাচন বাতিল করে আমরা জড়িতদের পদত্যাগ দাবি করছি। পাশাপাশি নির্বাচন কমিশন পুনর্গঠনের মাধ্যমে পুনর্নির্বাচন না দেওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

ছাত্রদলের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দীকী উপাচার্যের পদত্যাগসহ কারচুপির নির্বাচনের সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa