ডাকসু ভোটে সৌহার্দের অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

walton

সাভার (ঢাকা): শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জয়-পরাজয় ভুলে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে শিক্ষার্থীরা সৌহার্দের অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। পাশাপাশি নির্বাচিতরা গণতন্ত্রের মূল্যবোধের চর্চা করবেন বলে আমি আশাবাদী।

বুধবার (১৩ মার্চ) দুপুরের দিকে সাভারের আশুলিয়ার স্থায়ী ক্যাম্পাস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অষ্টম সমাবর্তন অনুষ্ঠানে এসে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ২৮ বছর পরে হলেও ডাকসু নির্বাচন হওয়ায় আমরা আনন্দিত। আর ডাকসু নির্বাচনের মধ্য দিয়েই সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো গণতন্ত্রের চর্চা দেখতে পাবো। এমন কার্যক্রমের মাধ্যমে স্কুল বয়স থেকেই শিক্ষার্থীদের মাঝে গণতন্ত্রের মূল্যবোধ জাগিয়ে তুলতে চাই।

ডাকসু নির্বাচন একটি হল ছাড়া সবগুলো হলে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, যে হলে অপ্রীতিকর ঘটনা ঘটেছে, সেটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ও তদন্তের পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। 

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো শিক্ষার মান ফিরিয়ে না আনলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সমাবর্তনে পাঁচ হাজার ৬৩১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি দেওয়া হয়। এছাড়া অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১৭ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক দেন। অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী সমার্বতন শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

সমাবর্তন অনুষ্ঠানে অন্যান্যদের উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, থাইল্যান্ডের সিয়ার ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. পর্নচাই মঙ্গখোনভানিত, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এসএম মাহবুব উল হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, রেজিস্ট্রার অধ্যাপক প্রকৌশলী ড. একেএম ফজলুল হকম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯
জিপি

হরিণাকুণ্ডুতে দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫
গুরুতর আহত ম্যাজিস্ট্রেট নাজিব হেলিকপ্টার যোগে ঢাকায়
দুধ-ডিম-মাছ-মাংসের সংকট মোকাবিলায় সরকার ব্যবস্থা নিয়েছে
সহজ নয়, হোম কোয়ারেন্টিনে শিশুদের সামলানো 
করোনা: পশ্চিমবঙ্গে আক্রান্ত বেড়ে ৩৭, মৃত্যু ৭ জনের


করোনা: বিশ্বকাপ ফাইনালে পরা জার্সি নিলামে তুললেন বাটলার
তৈরি পোশাকখাতে দেওয়া ৫ হাজার কোটি টাকা ২ শতাংশ সুদে ঋণ
পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৫৭)
কিশোরগঞ্জে কোয়ারেন্টিনে নতুন ৬৩ জন, ছাড়পত্র পেলেন ৭৭ জন
বৈসাবিসহ পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিতের নির্দেশ