ভোট দিয়ে ফের লাইনে দাঁড়িয়ে সময়ক্ষেপণের অভিযোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

একটি হলে ভোটারদের লাইন। ছবি: ডিএইচ বাদল

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণে বাংলাদেশ কুয়েত মৈত্রী হল-রোকেয়া হলসহ একাধিক জায়গায় অনিয়মের অভিযোগ উঠেছে। অনেকে ভোট দিয়ে পুনরায় লাইনে দাঁড়িয়ে ‘কৌশলে’ সময়ক্ষেপণের চেষ্টা করছেন বলেও অভিযোগ মিলেছে।

সোমবার (১১মার্চ) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৮টি হলে ভোটগ্রহণ শুরু হয়। তবে শুরুতেই বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হল, শহীদুল্লাহ হল ও বাংলাদেশ কুয়েত মৈত্রী হলে অনিয়মের অভিযোগ তোলেন প্রার্থী ও ভোটাররা। তারা বলেন, ভোট শুরুর এক ঘণ্টা আগে থেকেই বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের বাইরে বিশাল লাইন তৈরি করা হয়েছে। ভোট দিলেও তার কোনো নির্দশন না দেওয়ায় অনেকেই এসে আবার সেই লাইনে দাঁড়িয়েছেন।

কোটা সংস্কার আন্দোলনকারীদের প্যানেল থেকে সহ-সভাপতি (ভিপি) প্রার্থী নুরুল হক বাংলানিউজকে বলেন, আমরা যেটা আশঙ্কা করেছিলাম সেটা সত্য হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যালট বাক্স সকালে পাঠানোর কথা বললেও নির্লজ্জের মতো রাতে পাঠিয়েছে। আমরা খবর পেয়েছি কুয়েত মৈত্রী হলেই রাতেই ভোট হয়ে গেছে। এফ রহমান হলে আমাদের প্রবেশ করতে দেওয়া হয়নি। সেখানে ভোট দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা আবার লাইনে দাঁড়াচ্ছেন। অনাবাসিক শিক্ষার্থীরা যেন ভোট দিতে না পারেন।

এদিকে রোকেয়া হলে ব্যালট বাক্স যথাযথভাবে না দেখানো নিয়ে প্রশাসনের ওপর অসন্তোষ প্রকাশ করেছেন প্রার্থীরা। প্রগতিশীল ছাত্র জোটের প্যানেলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী মুনিরা দিলশাদ ইলা বলেন, আমাদের ছয়টা ব্যালট বাক্স দেখানো হয়েছে। শুনেছি নয়টা ব্যালট বাক্স থাকার কথা। ব্যালট বাক্স দেখানো হলেও সিলগালা করা হয়নি। আমরা বললেও ম্যামরা লিখিত নিয়ম দেখাতে বলেন।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এসকেবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির
কাশিয়ানীতে পিকআপ ভ্যানচাপায় নিহত ১
মানুষকে ঘরে রাখতে বাজার নিয়ে পুলিশের ‘হোম সার্ভিস’


সাফল্যে বছর শেষ করলো ডিবিএল ফার্মা ইনক
সন্তানের মতোই বোনকে দেখেন কৃতি শ্যানন
সবাই এগিয়ে এলে করোনা মোকাবিলা সম্ভব: আতিক
সিলেটে হোম কোয়ারেন্টিন ছাড়লো ১৭৩৪ জন
শ্রমজীবীদের অর্থ সহায়তা দিলেন মেয়র নাছির