ডাকসু নির্বাচন: ছাত্র মুক্তিজোটের ইশতেহার ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ছাত্র মুক্তিজোটের সংবাদ সম্মেলন, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্র মুক্তিজোট, ঢাবি শাখা।

সোমবার (৪মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন সংগঠনের সহ-সভাপতি (ভিপি) প্রার্থী শিহাব শাহরিয়ার সোহাগ।

তিনি নির্বাচিত হলে ৩টি সুনির্দিষ্ট দফা বাস্তবায়নের অঙ্গীকার করেন। দফাগুলো হলো- ডাকসুহীন গত ২৮ বছরে গৃহীত সব নীতি-বিধি ও সিদ্ধান্তগুলোর পুনর্মূল্যায়ন, বেদখল হয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব জমি পুনরুদ্ধার করে ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসন সংকটের সুরাহা করা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গবেষণাসহ ইত্যাদি ক্ষেত্রে আর্থিক সুবিধা নেওয়ার পরও কর্মক্ষেত্রে না ফিরলে অথবা বিভিন্ন অজুহাতে কর্মজীবনের বেশির ভাগ সময় বিদেশ-বিভুঁইয়ে পড়ে থাকলে, সমুদয় অর্থ ফেরত নিয়ে কর্মক্ষেত্রে সম্পৃক্ত শিক্ষকদের কল্যাণে ব্যয় করার সুনির্দিষ্ট বিধি করা।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ডাকসু নির্বাচনে ছাত্র মুক্তিজোটের প্যানেলের সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী রাশেদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক প্রার্থী অনুপ রায়, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জাকিয়া সুলতানা, সাহিত্য সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
সপ্তাহের শেষের দিকে টেকনাফ দিয়ে বর্ষা ঢুকবে দেশে
করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ৪ লাখ
উত্তরখানে  হাত-পা বাঁধা অবস্থায় নারীর মরদেহ উদ্ধার
জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, তবে ঝুঁকিমুক্ত নন
 চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৫৬ জন  


ছয় দফা, শহীদের রক্তে লেখা
র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার করোনায় আক্রান্ত
৭ জুন বাঙালির মুক্তির সনদ ‘৬ দফা’ দিবস 
ছয় দফা আন্দোলন শুরু
ইতিহাসের এই দিনে

ছয় দফা আন্দোলন শুরু

করোনা মোকাবিলায় সরকারের মন্ত্রী-শীর্ষ কর্মকর্তাদের বৈঠক