ডাকসু নির্বাচন: ১৮ হলে ৩৫৯ বুথ করার প্রস্তাবনা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বাধিকার স্বতন্ত্র প্যানেলের সংবাদ সম্মেলন

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নির্বাচনে ১৮টি হলে ভোট কেন্দ্রের ‘বুথ সংখ্যা’ ৩৫৯টি করার প্রস্তাবনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ প্রস্তাবনা তুলে ধরে স্বাধিকার স্বতন্ত্র প্যানেল। এতে বক্তব্য রাখেন প্যানেলের সহ-সাধারণ সম্পাদক প্রার্থী আবু রায়হান। 

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে মোট ১৮টি হলে ৪২ হাজার ৯০৩ জন শিক্ষার্থী রয়েছেন। আগামী ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোট ৬ ঘণ্টা ভোটগ্রহণ চলবে। সময় কম হওয়ায় প্রত্যেকটি হলে বুথের সংখ্যা বাড়িয়ে দিলে শিক্ষার্থীরা দুপুর ২টার মধ্যে ভোট দেওয়া শেষ করতে পারবে।

স্বাধিকার স্বতন্ত্র প্যানেলের প্রস্তাবনায় অমর একুশে হলের ১৩৪০ জন শিক্ষার্থীর জন্য বুথ সংখ্যা ১১টি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের ২২৪০ জন শিক্ষার্থীর জন্য ১৯টি বুথ, বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ১৯২০ শিক্ষার্থীর জন্য ১৬টি, বিজয় একাত্তর হলের ৩১৪৭ জনের জন্য ২৬টি, ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের ২০৪৬ জনের জন্য ১৭টি, ফজলুল হক মুসলিম হলের ২০৭০ জনের জন্য ১৭টি, হাজী মুহাম্মদ মুহসীন হলের ১৯৮২ জনের জন্য ১৬টি, জগন্নাথ হলের ২০৪৩ জনের জন্য ২০টি, জাতির জনক শেখ মুজিব হলের ১৯৭৬ জনের জন্য ১৫টি, জসীম উদদীন হলের ১৬২৮ জনের জন্য ১৪টি, সুফিয়া কামাল হলের ৩৭১০ জনের জন্য ৩১টি, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ২২৫৭ জনের জন্য ১৯টি, বেগম রোকেয়া হলের ৪৫৩০ জনের জন্য ৩৮টি, সলিমুল্লাহ মুসলিম হলের ১৮০১ জনের জন্য ১৫টি, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ২২৫৫ জনের জন্য ১৯টি, শামসুন্নাহার হলের ৩৭৩৭ জনের জন্য ৩১টি, স্যার এ এফ রহমান হলের ১৮৩১ জন শিক্ষার্থীর জন্য ১৫টি বুথ রাখার কথা বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এসকেবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
উলিপুরে অগ্নিকাণ্ডে সব হারিয়ে পথে বসেছে ১২টি পরিবার
ফতুল্লায় কয়েকটি বাড়ি ‘লকডাউন’
১ মাসের রেশন ৫শ পরিবারে দিল বাড্ডা থানা পুলিশ
রিমোট কাজে বিনামূল্যে ইজেনারেশনের ‘মাইক্রোসফট টিমস’
প্রধানমন্ত্রীর অর্থনৈতিক প্রণোদনা প্যাকেজ সময়োপযোগী


চিলমারীতে নলকূপের গর্তে পড়ে শিশুর মৃত্যু
নওগাঁয় কিশোরীর মরদেহ উদ্ধার
করোনায় ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী দিল চায়না হারবার
১১ এপ্রিল পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে লিগ্যাল নোটিশ
প্রধানমন্ত্রীর ঘোষিত প্যাকেজকে স্বাগত জানিয়েছেন মেনন