php glass

ডাকসু: বৈধ প্রার্থী ২৩১, মনোনয়ন বাতিল ৭

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডাকসু ভবন/ফাইল ফটো

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সংসদ (ডাকসু) নির্বাচনে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ২৫টি পদে প্রার্থিতায় টিকেছেন ২৩১ জন। মনোনয়ন ফরম বাতিল হয়েছে ৭ প্রার্থীর।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় হলের নোটিশ বোর্ডে মনোনয়ন বাছাইয়ের পর এই প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। এতে ভিপি পদে ২০ জন, জিএস পদে ১২ জন, এজিএস পদে ১৩ জন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে ১১ জন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে ৯ জন, কমনরুম ক্যাফেটেরিয়া সম্পাদক পদে ৯ জন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ১৩ জন, সাহিত্য সম্পাদক পদে ৮ জন, সংস্কৃতি সম্পাদক পদে ১২ জন, ক্রীড়া সম্পাদক পদে ১১ জন, ছাত্র পরিবহন সম্পাদক পদে ১০ জন, সমাজসেবা সম্পাদক পদে ১৫ জন এবং ১৩টি সদস্য পদের বিপরীতে ৮৮ জন নির্বাচন করবেন।

খসড়া প্রার্থী তালিকা থেকে বাদ পড়ছেন ভিপি পদে একজন, জিএস পদে ২ জন এবং সদস্য পদে ৪ জন। বাদ পড়াদের মধ্যে রয়েছেন সহ-সভাপতি পদে আবদুল্লাহ জিয়াদ, জিএস পদে প্রগতিশীল ছাত্রজোটের সাধারণ সম্পাদক প্রার্থী (জিএস) বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি উম্মে হাবিবা বেনজীর, স্বতন্ত্র জিএস প্রার্থী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আসিফুর রহমান, সদস্য পদে ইশাত কাসফিয়া ইলা, হায়দার মোহাম্মদ জিতু, শাফায়াত হাসনাইন সাবিত ও রাইয়ান খান।

তালিকার বিষয়ে কোনো আপত্তি থাকলে বৃহস্পতিবারের মধ্যে লিখিতভাবে উপাচার্য বরাবর আবেদন করতে হবে। লিখিত অভিযোগ যাচাই-বাছাই শেষে আগামী ৩ মার্চ চূড়ান্ত তালিকা প্রকাশ করবে বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ সময়  ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এসকেবি/এএ

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
ত্রিপুরা থেকে চা আমদানির মৌখিক আশ্বাস দিলেন শেখ হাসিনা
পদ্মাসেতু নির্মাণে সময় বেধে দিল সেতু কর্তৃপক্ষ
বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যার ঘটনায় আটক ১
হাসপাতালে কিশোরীর মরদেহ ফেলে পালিয়ে যাওয়ার সময় যুবক আটক
কাশ্মীরের পাশে মমতা, অটলের কবিতা উদ্ধৃত করে মোদিকে তোপ


নারায়ণগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার
অস্ত্রের মুখে স্কুলছাত্রীকে অপহরণ
গার্মেন্টস কর্মীকে ধর্ষণ, ডেন্টাল ডাক্তার গ্রেফতার
মাগুরার স্কুলশিক্ষিকা ভারতে বাসচাপায় নিহত
বীরশ্রেষ্ঠ মতিউর রহমান শহীদ হন