সহাবস্থানের মাধ্যমে ডাকসুর ভোট চায় ছাত্রদল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: স্থিতিশীল সহাবস্থানের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের প্রতিনিধি নির্বাচন করার কথা বলেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান এ কথা বলেন। এর আগে তৃতীয় দিনের মতো নেতাকর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে আসেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী।

আকরামুল হাসান বলেন, আমরা চাই একটা স্থিতিশীল সহাবস্থান। আমাদের যারা হলের বাহিরে আছেন তাদের ফিরিয়ে নিতে হবে, সামগ্রিকভাবে যখন সহাবস্থান নিশ্চিত হবে। পাশাপাশি আমাদের যে দাবি, ভোটকেন্দ্র হলের বাহিরে দেওয়া, নির্বাচনের যে কমিটি সেগুলোতে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করা। এছাড়াও নির্বাচন ৩ মাস পেছানোর যে দাবি করেছি তার কারণ হলো বিশ্ববিদ্যালয়ের যেসব গণতান্ত্রিক ঐতিহ্য রয়েছে, সহাবস্থান নিশ্চিত করে ডাকসু নির্বাচন হোক।

তিনি বলেন, তড়িঘড়ি করে নির্বাচন করলে, শুধুমাত্র ডাকসু নির্বাচনকে ‘হালাল’ করার জন্য যদি সহাবস্থানের নাটক করা হয় তাহলে, বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক গণতান্ত্রিক যে চেতনা সেগুলোর সঙ্গে তামাশা করা হবে। তাই আমরা চাইছি স্থিতিশীল সহাবস্থানের মাধ্যমে অবাধে নিসংকোচে ভোট দিতে পারে, এর মাধ্যমে ডাকসু নির্বাচনের প্রতিনিধি নির্বাচন করা হোক।  

প্রশাসন বলেছে হলেই ভোটকেন্দ্র থাকবে, তাহলে ছাত্রদল নির্বাচনে যাবে কি-না? এমন প্রশ্নের উত্তরে আকরাম বলেন, আমরা ডাকসু নির্বাচনের ব্যাপারে ইতিবাচক থাকতে চাই। প্রশাসনের কাছে দাবি জানিয়েছি সহাবস্থানের। প্রতিটা ধাপ আস্থা অর্জনের মধ্যে অর্জিত হোক। যখন আস্থার জায়গা চলে আসবে তখন আমরা আমাদের নেতাকর্মীদের হলে উঠানোর ব্যবস্থা করবো। 

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৯
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
Nagad
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা


সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
ব্রহ্মপুত্র-যমুনা-সুরমা-কুশিয়ারার পানি দ্রুত বাড়ার শঙ্কা