‘ডাকসুতে জয়ের সম্ভাবনা না দেখলে বানচালের ষড়যন্ত্র হতো’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন ডাকসুর সাবেক জিএস এবং জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মুশতাক হোসেন

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচনে জয়ী না হওয়ার সম্ভাবনা দেখলে ক্ষমতাসীনরা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করতো বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক জিএস এবং জাসদ ছাত্রলীগের সাবেক সভাপতি ডা. মুশতাক হোসেন।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সম্মিলিত সামাজিক আন্দোলনের প্রতিষ্ঠাতা সদস্য কাজী আরেফ আহমেদের স্মরণে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে সভার আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল।

ডা. মুশতাক বলেন, নব্বই দশকের পর যে ক’টি নির্বাচন বানচাল হয়েছে, যারা নির্বাচনে জয়লাভ করতে পারবে না, তারা কর্তৃপক্ষের যোগসাজশে ভাইস চ্যান্সেলরের বাড়িতে ইট মেরে নির্বাচন বানচাল করেছে। যারাই ভিপি হতে পারবে না- তারাই নির্বাচন বানচালের জন্য গোলযোগ সৃষ্টি করবে। গোলাগুলি করে নির্বাচন বানচাল করবে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

স্বাধীনতাবিরোধী ছাড়া সবাইকে ডাকসুতে অংশগ্রহণের সুযোগ দেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি শুনেছি, কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের নাকি অংশগ্রহণ করতে দেওয়া যাবে না। কিন্তু তারাও করতে পারে, সাংস্কৃতিক সংগঠনও প্যানেল দিতে পারে। তবে খেয়াল রাখতে হবে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার বাইরের কোনো রাজনৈতিক সংগঠন অংশগ্রহণ করতে না পারে।

সংগঠনের সভাপতি মো. শাহজাহান আলী সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি করিম সিকদার, সাবেক ছাত্রনেতা মঞ্জুর আহমেদ মঞ্জু, সাবেক সভাপতি হোসাইন আহমেদ তফছির, সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম রুবেল প্রমুখ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিসিএলের সাধারণ সম্পাদক গৌতম শীল।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্র সংসদ নির্বাচন ডাকসু
Nagad
ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
মাদারীপুরে লিবিয়ায় মানব পাচার চক্রের এক নারী সদস্য গ্রেফতার


ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদককে গ্রেফতারে ফখরুলের নিন্দা
সরকারিভাবে শহীদ শেখ কামালের জন্মদিন উদযাপনের সিদ্ধান্ত
ড. মুহম্মদ শহীদুল্লাহর জন্ম
এন্টিবডি কিট থেকে পাটকল ll মুহম্মদ জাফর ইকবাল
যাত্রাবাড়ীতে ১০ হাজার পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক