php glass

কোয়ালিটির উপর গুরুত্বারোপ শিক্ষা উপমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মহিবুল হাসান চৌধুরী নওফেল (ফাইল ছবি)

walton

ঢাকা: জেনারেল সার্টিফিকেট অফ সেকেন্ডারি এডুকেশন  (জিসিএসই) ও ‘এ’ লেভেল পরীক্ষায় ২০১৮ সালে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ৬৮৯ শিক্ষার্থীকে অ্যাওয়ার্ড দিয়েছে পিয়ারসনের ব্র্যান্ড এডেক্সেল ও ব্রিটিশ কাউন্সিল।

শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এডেক্সেল উচ্চ অর্জন-২০১৮ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। 

সপ্তম একাডেমিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, এই ফলাফল শিক্ষার্থীদের বিদেশে উচ্চশিক্ষা অর্জনের পথ সুগম করবে।  কোয়ালিটি শিক্ষা অর্জনের বিকল্প নেই। শিক্ষার্থীদের ভালো ফল অর্জন করে সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের জন্য কাজ করতে হবে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার কোয়ালিটি শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন। ভিশন-২০২১ বাস্তবায়নে কোয়ালিটি শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-ঢাকায় নিযুক্ত ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার কনবার হোসেন, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের উপ-পরিচালক অ্যান্ড্রু নিউটন, পিয়ারসন যুক্তরাজ্যের আন্তর্জাতিক পোর্টফোলিও ম্যানেজার বেন গ্রেসন, পিয়ারসন স্কুলস অ্যান্ড কোয়ালিফিকেশনস দক্ষিণ এশিয়ার সভাপতি হারিশ দোরাই স্বামী, পিয়ারসন বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান, ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের পরীক্ষা পরিচালক সেবাস্তিয়ান পিয়ার্স ও আঞ্চলিক উন্নয়ন ব্যবস্থাপক বাংলাদেশ আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। 

২০১৮ সালে জিসিএসই ও এ লেভেল পরীক্ষায় পুরো বিশ্ব থেকে ৩৭ জন বাংলাদেশি ভিন্ন বিষয়ে সর্বাধিক নম্বর পাওয়ার গৌরব অর্জন করেন। পরে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সম্মাননা সনদ তুলে দেন অতিথিরা। 

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
টিএম/আরআর

ক্লিক করুন, আরো পড়ুন: শিক্ষা ব্যবস্থা শিক্ষামন্ত্রী
রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার