সারাদেশে শিক্ষক নিয়োগ হবে স্বচ্ছতার মধ্য দিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুরের হাইমচর উপজেলার হাইমচর বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে কেক কাটছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। ছবি-বাংলানিউজ

চাঁদপুর: সারাদেশে স্বচ্ছতার মধ্য দিয়ে শিক্ষক নিয়োগ করার প্রত্যয় ব্যক্ত করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

php glass

তিনি বলেন, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কিছু সমস্যা রয়েছে। তার মধ্যে শিক্ষক সংকটও একটি সমস্যা। সারাদেশে শিক্ষক নিয়োগ করা হবে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিগত দিনে স্বচ্ছতার সঙ্গে শিক্ষক নিয়োগ করেছে। বর্তমান এবং আগামীতেও স্বচ্ছতার মধ্যে দিয়েই শিক্ষক নিয়োগ করা হবে।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরের চাঁদপুরের হাইমচর উপজেলার হাইমচর বালক সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার গত ১০ বছর সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অনেক সমস্যা সমাধানারে পাশাপাশি ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করেছে। একসঙ্গে যেহেতু সব কাজ করা সম্ভব নয় তাই পর্যায়ক্রমে কাজ করছে সরকার।

শিক্ষকদের উদ্দেশে মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের পাশাপাশি মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে। তারা যেন উভয় শিক্ষার মাধ্যমে বিশ্বমানের শিক্ষা অর্জন করতে পারে। 

দীপু মনি বলেন, সবাই নিজ নিজ অবস্থান থেকে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ভূমিকা রাখলে আমরা একটি সুন্দর সমাজ গড়ে তুলতে পারবো।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কান্তি বসাকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইমচর উপজেলার কৃতি সন্তান ও পুলিশের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মঈনুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী ও হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব হোসেন জমাদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন: শিক্ষামন্ত্রী
জামালখানের নান্দনিক সৌন্দর্য দেখবে বাংলাদেশ
পাতা উল্টে বই পড়া
‘নির্বাচনী বিরোধের জেরে বাঘাইছড়ি হত্যাকাণ্ড’
সাফের পঞ্চম শিরোপা জিতলো ভারতের মেয়েরা
কলকাতার চলচ্চিত্র উৎসবে ‘ইটার্নাল লাইফ, ১৯৪৬’


টয়লেটের ফ্লাশ নষ্ট হওয়ায় ফ্লাইট বাতিল!
ফ্যালকাও’র গোলে জাপানকে হারালো কলম্বিয়া
নির্বাচনের দিন নিখোঁজ ব্যক্তির গলাকাটা মরদেহ উদ্ধার
বাল্যবিয়ে: চাঁপাইনবাবগঞ্জে কনের মা ও বরের কারাদণ্ড
আড়িয়াল খাঁ নদ থেকে নারীর মরদেহ উদ্ধার