ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভর্তি উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর উদ্বোধন করেন। এর মাধ্যমে বিকেল ৫টা থেকে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন। 

শিক্ষার্থীরা ওয়েবসাইট www.7college.du.ac.bd ব্যবহার করে ভর্তির আবেদন করতে পারবেন। আগামী ২৫ অক্টোবর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে। 

ওয়েবসাইট থেকে পে-স্লিপ নিয়ে ভর্তি পরীক্ষার ফি সোনালী ব্যাংকের অনলাইনে ৪০০ টাকা জমা দিতে হবে। অথবা বিকাশের মাধ্যমে জমা দিতে পারবেন।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, অধিভুক্ত সাত কলেজের ভর্তি প্রক্রিয়া সহজ করতে আমাদের এই প্রক্রিয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রেও এই প্রক্রিয়া অনুসরণ করা হয়।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ নভেম্বর, বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা ১৬ নভেম্বর ও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর  অনুষ্ঠিত হবে। 

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে ১১ হাজার ৬৩০, বাণিজ্য ইউনিটের অধীনে ৫ হাজার ২৩০ এবং বিজ্ঞান ইউনিটের অধীনে ৬ হাজার ৫০০টি আসন রয়েছে। মোট ২৩ হাজার ৩৪০টি আসন রয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাতটি কলেজ হচ্ছে -ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি বাঙলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ এবং সরকারি সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫,২০১৮
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা
Nagad
সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান-মহাসচিব নির্বাচিত
কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুলিশ কনস্টেবল নিহত
পুলিশ ফাঁড়িতে ধরে নিয়ে টাকা আদায়, আতঙ্কে ব্যবসায়ীরা!
ফের সিলেট সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত
ধুনটে ইউপি সদস্যকে হত্যা, আটক ১


বৃষ্টিস্নাত সন্ধ্যায় কবিগুরুর গান
ত্রাণ উপহার নিয়ে যারা হাত বাড়িয়েছেন তারা মহৎ: নাছির
ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি
নিউ বাঘাবাড়িকে ১০ লাখ টাকা জরিমানা
ঝিনাইদহে গৃহবধূর গলিত মরদেহ উদ্ধার