গণ বিশ্ববিদ্যালয়ের ‘ভুয়া’ ছাত্রের বিরুদ্ধে জিডি

গণবিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণ বিশ্ববিদ্যালয়

সাভার: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী পরিচয়ধারী এক ব্যক্তির বিরুদ্ধে থানায় জিডি (সাধারণ ডায়েরি) করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল আশুলিয়া থানায় এ জিডি (নম্বর-৬৯৭, ০৯ সেপ্টেম্বর) দায়ের করেন।

জিডি সূত্রে জানা যায়, সম্প্রতি মো. সোহাগ হোসেন নামে ওই ব্যক্তি (বাবা: আ. জলিল, মা: খাদিজা, গ্রাম: গোলবুনিয়া, উপজেলা: ভান্ডারিয়া, জেলা: পিরোজপুর) গণ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে নিজেকে ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১১-২০১২ শিক্ষাবর্ষের একজন উত্তীর্ণ শিক্ষার্থী পরিচয় দিয়ে জানান, তিনি পুলিশের উপ-সহকারী (এসআই) পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এখন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার ফলাফল আগে অনলাইনে পাওয়া যেতো, এখন পাওয়া যাচ্ছে না। পুলিশ বিভাগ থেকে অনলাইনে ভেরিফিকেশন করা হবে। 

কিন্তু সোহাগের দেখানো মার্কশিটের লেখা দেখে বিভাগীয় প্রধানের সন্দেহ হলে, বিভাগীয় প্রধান ওই শিক্ষার্থীর কাছে তার বিভাগের ব্যাচ নম্বর ও পরীক্ষার আইডি নম্বর জানতে চান। তিনি তা জানাতে ব্যর্থ হন। 

এছাড়া তার কাগজপত্র ভর্তি শাখা, রেজিস্ট্রেশন শাখা, ব্যবসায় প্রশাসন বিভাগ ও পরীক্ষা নিয়ন্ত্রক শাখায় পরীক্ষা করে দেখা যায় তার টেস্টিমোনিয়াল, মার্কশিট, প্রভিশনাল সার্টিফিকেট, প্রত্যয়নপত্র, রেজিস্ট্রেশন কার্ড সবই ভুয়া এবং কাগজপত্রে রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকসহ যাদের স্বাক্ষর দেখানো হয়েছে সেগুলোও নকল এবং মূল স্বাক্ষরের সঙ্গে কোনো মিল নেই। 

গণ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাংলানিউজকে জানান, এর আগে গত বছর ভেরিফিকেশনের সময় ১১টি ভুয়া সার্টিফিকেট এর সন্ধান মেলে।  এ সব ঘটনাসমূহের সঙ্গে গণ বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পৃক্ততা নেই। এক শ্রেণির অসাধু মহল গণ বিশ্ববিদ্যালয়ের নাম ভাঙানোর চেষ্টা করছে। আমাদের সার্টিফিকেট অনলাইনে চেক করার ব্যবস্থা অতি দ্রুত করা হবে। 

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৮
আরআইএস/

নাটোরে আরো একটি গ্রেনেড উদ্ধার
বিআইডব্লিউটিএতে ৮২ জনের চাকরির সুযোগ
না’গঞ্জে চাকরি সরকারিকরণের দাবি কলেজ কর্মচারীদের
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ
‘শিডিউল কোনো অজুহাত হতে পারে না’ 
নওগাঁ আন্তঃজেলা সব রুটে বাস চলাচল বন্ধ
বেতনের দাবিতে আদমজীতে শ্রমিকদের সড়ক অবরোধ
জল্লা ইউপি চেয়ারম্যানকে হত্যার ঘটনায় বিক্ষোভ
স্পেশাল ডিসকাউন্ট প্যাকেজ 
অক্টোবরে ভারত যাবেন জাতিসংঘ মহাসচিব