আইসিটি শিক্ষকদের নিয়োগ জটিলতা কাটলো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা: নিম্ন মাধ্যমিক এমপিওভুক্ত বিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ে সহকারী শিক্ষকদের নিয়োগ জটিলতা কেটেছে। আইসিটি শিক্ষকদের নিয়োগ দিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

সোমবার (৬ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক আদেশে বলা হয়েছে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর আলোকে নিম্ন মাধ্যমিক এমপিওভুক্ত বিদ্যালয়ে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদটি প্যাটার্নভুক্ত।
 
আদেশে আরও বলা হয়, নিম্ন মাধ্যমিক স্তরে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে ইতোমধ্যে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিও দেওয়ার বিষয়ে পরবর্তী প্রযোজনীয় ব্যবস্থাগ্রহণ করা যাবে। এ নীতিমালা জারি হওয়ার পর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসি) এর মাধ্যমে সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) এর শূন্য পদে নিযোগের জন্য পরবর্তী প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণ করা যাবে।
 
শিক্ষা মন্ত্রণালয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মহাপরিচালক এবং এনটিআরসি মহাপরিচালককে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
 
বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
এমআইএইচ/আরআইএস/

সিঙ্গাপুর গেলেন ড. কামাল হোসেন
বকশীগঞ্জে প্রতিপক্ষের লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু 
হেরেই চলছে মাহমুদউল্লাহর খুলনা
কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার
ফোর এইচ গ্রুপের ক্রিকেট টুর্নামেন্ট
ঘরে ঢুকে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা
সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি
কেরানীগঞ্জে ৭২০ ক্যান বিয়ারসহ আটক ১
আগুনে পুড়লো তিনটি কার ও ১৮টি রিকশাভ্যান