ঢাবি সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‍্যালি। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: র‍্যালি, আলোচনা সভা ও কৃতীশিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‘গণমাধ্যম, গণমানুষ, গণতন্ত্র’।

বৃহস্পতিবার (২ আগস্ট) বিভাগের ৫৬ বছর পূর্তি উপলক্ষে মোজাফ্ফর আহমদ চৌধুরী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. কাবেরী গায়েনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। 

অনুষ্ঠানে ‘গণমাধ্যম, সমাজ ব্যবস্থা ও গণমানুষের মুক্তি’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের এমিরিটাস অধ্যাপক ড. এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী। 

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, অসত্য সংবাদ সমাজে বিভ্রান্তি ছড়ায়। এতে প্রতিষ্ঠান ও দেশ ক্ষতিগ্রস্ত হয়। মানবকল্যাণ ও সত্যপ্রতিষ্ঠার লক্ষ্যে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করার জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

‘গণমাধ্যম, সাংবাদিকতা ও বিশ্ববিদ্যালয়ের মৌলিক দর্শন এক ও অভিন্ন’ উল্লেখ করে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ জ্ঞান সৃষ্টি ও সত্য উদ্ঘাটন। গণমাধ্যমও সত্য উদ্ঘাটনে কাজ করে। মানবকল্যাণ সাধন উভয়েরই লক্ষ্য। মানবিক মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে গণমানুষের চাহিদা মেটাতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হয়। উল্লেখ্য, ১৯৬২ সালে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের যাত্রা শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮
এসকেবি/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়
সিঙ্গাপুর গেলেন ড. কামাল হোসেন
বকশীগঞ্জে প্রতিপক্ষের লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু 
হেরেই চলছে মাহমুদউল্লাহর খুলনা
কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার
ফোর এইচ গ্রুপের ক্রিকেট টুর্নামেন্ট
ঘরে ঢুকে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা
সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি
কেরানীগঞ্জে ৭২০ ক্যান বিয়ারসহ আটক ১
আগুনে পুড়লো তিনটি কার ও ১৮টি রিকশাভ্যান