php glass

‘কেউ যেন আইন ভেঙে ঢাবিতে কর্তৃপক্ষ সাজার চেষ্টা না করে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর সঙ্গে কথা বলছেন ছাত্রলীগ নেতাকর্মীরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়:  ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আইন ভেঙ্গে কেউ যেন কর্তৃপক্ষ না সাজার চেষ্টা করে সেজন্য অনুরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে ক্যাম্পাসের বিরাজমান পরিস্থিতি নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা দেখা করতে গেলে একথা বলেন তিনি। এসময় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনার সময় সোহাগ ও জাকির ক্যাম্পাসের বিরাজমান পরিস্থিতির বিষয়ে প্রক্টরকে অবহিত করেন। তাদের দেওয়া স্মারকলিপির দাবি বাস্তবায়নের কথাও বলেন।

ছাত্রলীগ নেতারা বলেন, ক্যাম্পাসে দুই-আড়াই ঘণ্টা ধরে নিপীড়নবিরোধী আলোকচিত্র প্রদর্শনীর নামে ছাত্রলীগ নেতাকর্মীদের চরিত্র হরণ করা হচ্ছে। এ আলোকচিত্র প্রদর্শনীর জন্য তারা অনুমতি নিয়েছে কি-না তা জানতে চাই। 

এছাড়া কোটা সংস্কার আন্দোলনের নামে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে বহিরাগতদের প্রবেশ ও শিক্ষার্থীদের স্বাভাবিক কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেন তারা।

জবাবে প্রক্টর তাদের বলেন, বিশ্ববিদ্যালয়ে নতুন করে নিয়ম চালু হয়নি। আগে যেভাবে চলেছে এখনও সেভাবেই চলবে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম আছে। তারাই সবকিছু দেখভাল করবেন।

এ বিষয়ে বাংলানিউজকে তিনি বলেন, আমি তাদের (ছাত্রলীগ নেতা) অভিযোগের বিষয়ে শুনেছি, তাদের লিখিত আকারে জমা দিতে বলেছি। তারা লিখিত অভিযোগ জমা দিলে আমরা বিষয়টি দেখবো। আর যারা বিশ্ববিদ্যালয় পরিচালনায় আমাদের সহযোগিতা করবে আমরা তাদের সাধুবাদ জানাবো।

এর আগে বিশ্ববিদ্যালয় এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীদের একাধিক নেতাকর্মীর ওপর ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা করে। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেন নিপীড়নবিরোধী শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৮
এসকেবি/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়
নবাবগঞ্জে অটোরিকশাচাপায়  কলেজছাত্র  নিহত
শ্রীমঙ্গলে দরিদ্র-অসহায় রোগীকে বিনামূল্যে চিকিৎসা
কাউখালীতে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ছাত্রীর মরদেহ উদ্ধার
তৃণমূলে গ্রাম আদালত মানুষের কল্যাণে কাজ করবে
এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কাটলো আ’লীগ নেতা


বুদ্ধি প্রতিবন্ধি শিশুকে ধর্ষণের মামলায় দিনমজুর গ্রেফতার
বাংলা টাইগার্সের জয়রথ ছুটছেই
বেশি দামে লবণ বিক্রি, ৫ দোকান সিলগালা-জরিমানা দেড় লাখ
আন্তর্জাতিক অপরাধ আদালতে গাম্বিয়ার মুখোমুখি হবে সু কি
চেকপোস্টে দুর্বৃত্তের হামলায় ৩ পুলিশ আহত, অস্ত্রসহ আটক ২