প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন কুবি’র পাঁচ শিক্ষার্থী

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বর্ণপদক পাওয়ার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ সামাদের সঙ্গে দেখা করেন শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

​কুমিল্লা: প্রতি বছরের মতো এবারও মেধার স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ শিক্ষার্থী। 

বুধবার (২৫ জুলাই) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ পদক প্রদান অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি থেকে শিক্ষার্থীদের মধ্যে স্বর্ণপদক বিতরণ করেন। 

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের নয়ন বণিক (৩.৯১), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩), কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫) এবং বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭) প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন। 

স্বর্ণপদক গ্রহণ শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ সামাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে ইউজিসি মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দিচ্ছে। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৮
এসআই

সিঙ্গাপুর গেলেন ড. কামাল হোসেন
বকশীগঞ্জে প্রতিপক্ষের লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু 
হেরেই চলছে মাহমুদউল্লাহর খুলনা
কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার
ফোর এইচ গ্রুপের ক্রিকেট টুর্নামেন্ট
ঘরে ঢুকে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা
সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি
কেরানীগঞ্জে ৭২০ ক্যান বিয়ারসহ আটক ১
আগুনে পুড়লো তিনটি কার ও ১৮টি রিকশাভ্যান