দিনভর জাবির প্রশাসনিক ভবন অবরোধ, কার্যক্রম ব্যাহত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাবি প্রশাসনিক ভবনের সামনে শিক্ষকদের অবস্থান/ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পূর্বঘোষিত কোনো কর্মসূচি ছাড়াই হঠাৎ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রশাসনিক ভবন ঘেরাও করেছে আওয়ামী লীগ একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’। ফলে দিনভর প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ থাকে।

মঙ্গলবার (২৪ জুলাই) সকাল সাড়ে আটটা থেকে প্রশাসনিক ভবনের সব ক’টি ফটকে ব্যানার ঝুলিয়ে অবস্থান নেন তারা। এ অবরোধ কর্মসূচি চলে বিকেল ৪টা পর্যন্ত।

আন্দোলনকারী শিক্ষকদের মুখপাত্র সহযোগী অধ্যাপক তারেক রেজা বাংলানিউজকে বলেন, শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও ধারাবাহিকতা অনুয়ায়ী প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব দেওয়ার দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

তিনি জানান, আমরা চারটি বিষয় সিনেট আলোচ্যসূচিতে অন্তর্ভুক্ত করে অবিলম্বে সিনেট অধিবেশন আহ্বানের জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছিলাম। ১৫দিন পার হলেও উপাচার্য কোনো ব্যবস্থা নেননি। এ বিষয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করার চেষ্টা করলে তিনি আলোচনায় বসেন নি।

তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানান তিনি।

১৭ এপ্রিল থেকে আ’লীগপন্থী শিক্ষকদের একাংশের এ সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ উপাচার্য বিরোধী আন্দোলন করে আসছে।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসএইচ

সিঙ্গাপুর গেলেন ড. কামাল হোসেন
বকশীগঞ্জে প্রতিপক্ষের লাঠির আঘাতে বৃদ্ধের মৃত্যু 
হেরেই চলছে মাহমুদউল্লাহর খুলনা
কমলগঞ্জে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার
ফোর এইচ গ্রুপের ক্রিকেট টুর্নামেন্ট
ঘরে ঢুকে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
মাসোহারা না দেওয়ায় শ্রমিকের পা ভাঙলো সন্ত্রাসীরা
সড়ক দুর্ঘটনামুক্ত দেশ গড়তে রাজনৈতিক কমিটমেন্ট জরুরি
কেরানীগঞ্জে ৭২০ ক্যান বিয়ারসহ আটক ১
আগুনে পুড়লো তিনটি কার ও ১৮টি রিকশাভ্যান