কেন্দ্রের গাফিলতিতে ফলাফল আসেনি ১২ শিক্ষার্থীর

মো. জাহিদ হাসান জিহাদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাম থেকে আব্দুর রাফেত বিশ্বাস কলেজ এবং পরীক্ষার্থীদের রোল নম্বর

কুষ্টিয়া: উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করা সত্বেও অনুপস্থিত দেখিয়ে ১২ শিক্ষার্থীর ফলাফল আসেনি। 

ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আব্দুর রাফেত বিশ্বাস কলেজের ১২ শিক্ষার্থীর। তারা সবাই এবছর উপজেলার পোড়াদহ ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।
 
এইচএসসি পরীক্ষায় ফল প্রকাশের পর দেখা যায়, ওই কলেজের ৬৩১২৭১ থেকে ৬৩১২৮২ নম্বর পর্যন্ত ১২ শিক্ষার্থী অনুপস্থিত। কিন্তু তারা সবাই পরীক্ষায় অংশগ্রহণ করেছে। 

পরীক্ষা দিয়েও অনুপস্থিত দেখানো শিক্ষার্থী রিকন আলী বাংলানিউজকে বলেন, আমি এবছর আব্দুর রাফেত বিশ্বাস কলেজের মানবিক শাখা থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করি। আমি পোড়াদহ কলেজে নিয়মিত পরীক্ষা দিয়েছি। কিন্তু রেজাল্টের সময় দেখা যাচ্ছে আমি অনুপস্থিত। কলেজে গিয়ে জানতে পারি যে- আমাদের আইসিটি ব্যবহারিকের নম্বর কেন্দ্র থেকে বোর্ডে যায়নি। তাই অনুপস্থিত দেখাচ্ছে। এ নিয়ে খুব দুঃশ্চিন্তায় আছি। 

রাশেদ আহম্মেদ নামে অপর এক শিক্ষার্থী বাংলানিউজকে জানান, পরীক্ষা দিয়েও অনুপস্থিত দেখাচ্ছে। এটা কেন্দ্রের ভুলের কারণে হয়েছে। আমি একা নই। আমাদের কলেজের ১২ জন শিক্ষার্থীর একই অবস্থা। আমরা কলেজে বিষয়টি জানিয়েছি।

অভিভাবকরা জানান, পরীক্ষা দিয়েও কেন্দ্রের গাফিলতির কারণে এ ঘটনা ঘটেছে। এটি আমাদের সন্তানদের জীবনে হতাশা এনে দিয়েছে। 

এ ব্যাপারে আব্দুর রাফেত বিশ্বাস কলেজের অধ্যক্ষ আব্দুল মজিদ বাংলানিউজকে জানান, ভুলবশত কেন্দ্র থেকে ওই ১২ ছাত্রের আইসিটি ব্যবহারিকের নম্বর বোর্ডে পাঠানো হয়েছিলো না। যার কারণে তাদের অনুপস্থিত দেখাচ্ছে। আমি যশোর শিক্ষা বোর্ডে কথা বলেছি এবং আমি বোর্ডেই আছি। ভুল সংশোধন করা হবে বলে তারা জানিয়েছে। 

এ ব্যাপারে পোড়াদহ কলেজের অধ্যক্ষ কার্তিক চন্দ্র মোহন্ত বাংলানিউজকে বলেন, আমাদের শিক্ষকদের গাফিলতির কারণে এ ঘটনা ঘটেছে। 

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র  বাংলানিউজকে জানান, কেন্দ্র থেকে নম্বর না আসায় এমনটি হয়েছে। আজকে নম্বর বোর্ডে দিয়ে গেছে। আমরা বিষয়টি ঠিক করে দেবো। 

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১৮
আরএ

আবারও চিটাগংকে জয়ের বন্দরে পৌঁছালেন ফ্রাইলিঙ্ক
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বাড়ি ভাঙচুরের অভিযোগ
বন্ধ রয়েছে জয়পুরহাট জেলা হাসপাতালের অ্যাম্বুলেন্স
কারাবন্দি মায়ের শিশুরা পেলো চকলেট!
মাইজভাণ্ডারে ওরশ শুরু, লাখো ভক্তের ঢল
আফগানিস্তানে তালেবান হামলায় ১২৬ নিরাপত্তারক্ষী নিহত
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা
ইস্ট ডেল্টায় যোগ দিলেন ড. আমিনুল
কলকাতা বইমেলায় রোজ গার্ডেনের আদলে বাংলাদেশ প্যাভিলিয়ন 
অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে জোকোভিচ-সেরেনা