রাবিতে রবীন্দ্র-নজরুল জয়ন্তী ১৩ জুলাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রবীন্দ্র-নজরুল

রাবি: বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের কাছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সৃষ্টিকে তুলে ধরার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’। শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

php glass

বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) আয়োজনে এ জয়ন্তী উৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- রাবির সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত অধ্যাপক এম সাইদুর রহমান খান, রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

বুধবার (১১ জুলাই) টিএসসিসি’র পরিচালক অধ্যাপক হাসিবুল আলম প্রধান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রবীন্দ্র-নজরুল জয়ন্তী উৎসবে সংগীত পরিবেশন করবে ছায়ানটের সহ-সভাপতি খায়রুল আনাম শাকিল, ভারতের বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী নন্দিতা সরকার, রাবির সংগীত বিভাগের সভাপতি অধ্যাপক ড. পদ্মিনী দে, সহকারী অধ্যাপক পারমিতা হক প্রমুখ।

অধ্যাপক হাসিবুল আলম বলেন, বাংলার সাহিত্য জগতে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের পদচারণায় আমরা বিশাল এক সাহিত্য ভান্ডার অর্জন করেছি। তাদের কারণেই বাংলার সাহিত্য জগৎ এরূপ সমৃদ্ধ। কিন্তু বড় দুঃখের বিষয় হলো আমাদের বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা তাদের ব্যাপারে বিস্তর কিছু জানেন না। দীর্ঘ দিন পর বিশ্ববিদ্যালয়ে এক সঙ্গে রবীন্দ্র-নজরুল জয়ন্তী অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাদের সৃষ্টিশীলতার কাছে আমরা আজীবন কৃতজ্ঞ। তাই এই বর্তমান প্রজন্মের কাছে তাদের সম্পর্কে তুলে ধরার প্রয়াসে আমাদের এই আয়োজন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, ১১ জুলাই, ২০১৮
জিপি

বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন