কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবি জাবি ছাত্রীদের 

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোটা আন্দোলনকারীদের মুক্তির দাবিতে জাবি ছাত্রীদের মিছিল। ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কোটা সংস্কার আন্দোলনে আটক শিক্ষার্থীদের মুক্তি, নিখোঁজ শিক্ষার্থীদের সন্ধান এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ-মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীরা।

শনিবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৫টায় প্রীতিলতা হলের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাস ঘুরে  একই স্থানে এসে শেষ হয়।

এ সময় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার যুগ্ম আহ্বায়ক শারমিন আক্তার সাথী বলেন, আমরা ন্যায্য দাবিতে আন্দোলন করছি। আমরা কারও বিরুদ্ধে অবস্থান নেয়নি। আন্দোলনকারী যে সব ভাইকে আটক করা হয়েছে, সরকারের প্রতি আমাদের দাবি তাদের মুক্তি ও নিখোঁজদের সন্ধান দিতে হবে। 

এছাড়া আন্দোলনকারীদের ওপর যারা হামলা করেছে তদন্ত সাপেক্ষে তাদের বিচার করতে হবে উল্লেখ করে ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

এর আগে দুপুরে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলাকারী ও হুমকিদাতাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়াসহ চারদফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর স্মারকলিপি দেন প্রগতিশীল ছাত্র জোটের নেতাকর্মীরা।  

অন্যান্য দাবিগুলো হলো- সন্ত্রাস-সহিংসতা-দখলদারিত্ব মুক্ত শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত, হলগুলো থেকে অছাত্রদের বহিষ্কার ও শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৮
এসআরএস

সেবা খাতে রপ্তানি আয় ১৪০ কোটি ডলার
মাগুরায় ৪ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টা, যুবক আটক
আন্তঃবিশ্ববিদ্যালয় দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জবি
গাইবান্ধায় ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
দলীয় সভাপতি-সম্পাদকের ছবি চেয়েছে নির্বাচন কমিশন
বেরোবিতে সাংবাদিক মারধরের ঘটনায় আল্টিমেটাম
আগরতলায় অনুষ্ঠিত হলো বাউল উৎসব
সিরাজগঞ্জে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে অটোরিকশা চালক খুন
অধ্যাপক শ্যামল বড়ুয়া আর নেই
ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করবেন বি. চৌধুরী