রাবির ৬৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

রাবি করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বর্ণাঢ্য শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

রাবি: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ৬৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

php glass

শুক্রবার (৬ জুলাই) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্বরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান জাতীয় পতাকা উত্তোলন করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্য শান্তির প্রতীক সাদা পায়রা ও বর্ণিল বেলুন-ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন ঘোষণা করেন। এরপর প্রশাসনভবন চত্বরে উপাচার্য একটি বৃক্ষরোপণ করেন।

পরে প্রশাসন ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে এক সংক্ষিপ্ত সামাবেশে মিলিত হয়।

সমাবেশে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন ‘মানুষের জন্মদিন খুব আনন্দের। আনন্দ উল্লাসে মানুষ জন্মদিন পালন করে। আজ আমাদের এই প্রতিষ্ঠানিক বিশ্ববিদ্যালয়ের জন্মদিন। আমরাও সেই রকম আনন্দ আবেগে আপ্লুত। একটি প্রতিষ্ঠান মানুষের জীবনের কর্মসংস্থানের সুযোগ করে দেয়। মানুষকে সুন্দরভাবে, ভদ্রভাবে, সামাজিকভাবে উন্নত জীবন ধারণের সুযোগ করে দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় সেই কাজটি করেছে। যারা এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন তাদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। এ অঞ্চলের মানুষের ভেতরে জ্ঞানের আলো বিতরণের জন্য একটি শিক্ষা প্রতিষ্ঠান দরকার ছিল তারা সেই কাজটি করেছেন। ভবিষৎ প্রজন্ম এই বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা গ্রহণ করবে, শিক্ষত হবে, জ্ঞানের আলোয় আলোকিত হবে। এটি আমাদের জন্য একটি গর্বের বিষয়।’

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, জুলাই ৬, ২০১৮
এএটি

বরিশাল নগরে যাত্রী ওঠা-নামার জন্য স্ট্যান্ড হবে 
জাতির বীরসন্তানদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
এক সন্তান প্রসবের ২৬ দিন পর ফের জমজ জন্মদান
কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসে গণহত্যা দিবস পালিত
জাতীয় গণহত্যা দিবস পালিত হলো পাকিস্তানে


‘পাকিস্তানিরা বাঙালিদের কুকুর-বিড়াল মনে করতো’
বিধি লঙ্ঘনে এমপি খোকাকে সোনারগাঁও ছাড়ার নির্দেশ ইসির
কালরাত্রি স্মরণে ‘ব্ল্যাক আউট’ সিলেটেও
গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি দাবিতে রাজশাহীতে
শহীদেরা অন্ধকারকে জয় করে আমাদের জীবনে আলো জ্বেলে গেছেন