পবিপ্রবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পবিপ্রবিতে ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল

পটুয়াখালী: পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুকের বহিষ্কারের দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ক্যাম্পাসে বিক্ষোভ-মিছিল করেছে শিক্ষার্থীরা।

রোববার (১৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় শিক্ষার্থীরা ক্যাম্পাসের টিএসসি চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় শিক্ষার্থীরা ঝাড়ু হাতে বিভিন্ন স্লোগান দেয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় টিএসসি চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ বক্তব্য রাখেন- কলেজ ছাত্রলীগের নেতা আরিফুর রশিদ প্রিন্স, রাশেদ ইমাম, ফিশারিজ অনুষদের মাস্টার্স পর্বের শিক্ষার্থী রবিউল ইসলাম, সাইফুর রাফি প্রমুখ।

বক্তরা বলেন, সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী অপতৎপরতায় জড়িত ওমর ফারুককে অবিলম্বে ছাত্রলীগ থেকে বহিষ্কার করতে হবে। এছাড়া ক্যাম্পাসে তাকে অবাঞ্ছিতও ঘোষণা করে তারা।

শিক্ষার্থীরা জানান, গত বুধবার (১১ এপ্রিল) কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশ বাউফল-পটুয়াখালী মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে। ওইদিন বিকেলে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় কিছু ছাত্রলীগ নেতা-কর্মীরা সেখানে উপস্থিত হয়ে আকস্মিক আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর চড়াও হয় এবং ইটপাটকেল নিক্ষেপ করে।

পরবর্তীতে এ ঘটনার সমাধান হলেও বৃহস্পতিবার (১২ এপ্রিল) রাতে পটুয়াখালী শহর থেকে ফেরার পথে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তার সঙ্গে থাকা সাধারণ শিক্ষার্থীদের ওপর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে হামলা চালানো হয়। ওই সময় তাদের মোবাইল ফোন, টাকা-পয়সা ও ব্যবহৃত মোটরসাইকেল আটকে রাখে হামলাকারীরা। এ খবর বিশ্ববিদ্যালয় ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে ফের বিক্ষোভ নামেন সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এমএস/এসআরএস

যশোরে চোরাই মাইক্রোবাসসহ আটক ৪
যশোরে চোরাই মাইক্রোবাসসহ আটক ৪
তীক্ষ্ম সাহিত্যবোধের পরিচয় রয়েছে অজিতকুমার গুহের লেখায়
কাবাঘর ধোয়ার পবিত্র উৎসব
গার্মেন্টস কর্মী আইরিন!
শাহজাদের ঝড়ো সেঞ্চুরি, ফের নেতৃত্বে ধোনি
‘জাতীয় ঐক্য’র বিরুদ্ধে ‘প্রত্যয়’ ঘোষণা ১৪ দলের 
মাদ্রাসায় শেখ হাসিনার বার্তা পৌঁছালো কেন্দ্রীয় ছাত্রলীগ
বৈধ সব রিক্রুটিং এজেন্সি মালয়েশিয়ায় কর্মী পাঠাতে পারবে
‘খেলরত্ন’ পুরস্কার পেলেন কোহলি