ঢাবি ভিসির সঙ্গে আন্দোলনকারীদের সাক্ষাৎ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাবি ভিসির সঙ্গে সাক্ষাতে আন্দোলনকারীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা সংস্কার চেয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের কেন্দ্রীয় কমিটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে। পরে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছে তারা।

বৃহস্পতিবার (১২ ‍‌এপ্রিল) দুপুরে কর্মসূচি স্থগিত করার পর তারা এ শ্রদ্ধা নিবেদন করে। আর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের বাসভবনে সাক্ষাৎ করে তারা। এসময় উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সহকারী প্রক্টর আব্দুর রহিম উপস্থিত ছিলেন। আর আন্দোলনকারীদের মধ্যে ছিলেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, রাশেদ খান, নুরুল হক নুরসহ ২০-২৫ জন। 
 
এসময় আন্দোলনকারীরা হলগুলোতে যেন কোনো শিক্ষার্থীকে হেনস্থা ও হয়রানি করা না হয়, সবাই যেন নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয়ে উপাচার্যের হস্তক্ষেপ কামনা করে। এছাড়া ক্যাম্পাস বহিরাগতমুক্ত করা, অতিরিক্ত যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণে গেট করার দাবি জানায়। উপাচার্য তাদের এসব বিষয়ে আশ্বস্ত করেন। 
 
এসময় উপাচার্য বলেন, ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত হবে।

কেন্দ্রীয় কমিটির যুগ্ম-আহ্বায়ক ফারুক হাসান বাংলানিউজকে বলেন, আমরা আমাদের আন্দোলন স্থগিতের বিষয়ে উপাচার্যকে অবহিত করেছি। সবাই যেন কোনো ধরনের হয়রানি ছাড়া নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন।
 
বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৮
এসকেবি/এএ

শুরুতেই সাজঘরে সৌম্য
বিছানায় শুয়ে-বসে পরীক্ষা দিলেন আহত তরিকুল
হাত–পায়ের যত্ন নিন, সুন্দর রাখুন
সৎ সাংবাদিকতা ও চিন্তার বাতিঘর রইসুল বাহার
ময়মনসিংহে ডিবির অভিযানে মাদক বিক্রেতাসহ আটক ৫
খালেদার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ মিছিল
পাকিস্তানের বিপক্ষে নেই সাকিব, ফিরেছেন সৌম্য
মাগুরায় নবজাতক হত্যার অভিযোগ
ফতুল্লায় বিএনপি-ছাত্রদলের ১৭৮ জনের বিরুদ্ধে মামলা
বেতারে নিয়োগ পরীক্ষা ৫ অক্টোবর