কারও কথা নয়, প্রধানমন্ত্রীরই ঘোষণা চান শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থীদের আন্দোলন চলছেই। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: সরকারি চাকরিতে কোটাপ্রথা থাকবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের এই দাবির প্রেক্ষিতে কোটা সংস্কার দাবিতে আন্দোলনরতদের যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান জানিয়েছেন, তারা কারও কথায় বিশ্বাস করেন না, প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

বুধবার (১১ এপ্রিল) দুপুরে ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ‘প্রধানমন্ত্রীর বক্তব্য’ জানানোর প্রেক্ষিতে রাশেদ খান তাদের এ অবস্থান জানান।

তিনি বলেন, আমরা কারও কথায় বিশ্বাস করি না। এরইমধ্যে অনেকে বিভ্রান্তি তৈরি করেছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। আমরা শতভাগ কোটা বাতিল চাই না। কোটার যৌক্তিক সংস্কার করে ৫৬ ভাগ থেকে ১০ ভাগে নামিয়ে আনতে হবে।

সংবাদ সম্মেলনে সাইফুর রহমান সোহাগ বলেন, আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন সরকারি চাকরিতে আর কোটা ব্যবস্থা থাকবে না। এ বিষয়ে প্রধানমন্ত্রী সংসদে কথা বলবেন।

এস এম জাকির হোসাইন বলেন, আমরা ২০ জনের প্রতিনিধি দল সকাল ১০টায় গিয়েছিলাম প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। আমরা ছাত্র সমাজের পক্ষ থেকে দাবির বিষয়ে তাকে বলেছি। তিনি আমাদের বলেছেন, সরকারি চাকরিতে কোনো ধরনের কোটা থাকবে না।

এদিকে, দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রী আজ (১১ এপ্রিল) জাতীয় সংসদে কথা বলবেন। আপনারা ধৈর্য ধরুন, প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখুন। তিনি বঙ্গবন্ধু কন্যা।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএসি/এসকেবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: কোটা সংস্কার
মঈন খানের বাসায় নৈশভোজে কূটনীতিকরা
আমরা কেবল পানি-সীমান্ত নয়, ভালো অভিজ্ঞতাও বিনিময় করবো
বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে ইংল্যান্ডে যাচ্ছেন তামিম
হিজলায় বজ্রপাতে গৃহবধূর মৃত্যু 
বৈকুণ্ঠের ‘ছড়ায় ছড়ায় প্রেম’
‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান বনাম ‘প্রত্যয়ী’ বাংলাদেশ
হজ-ওমরাহ পালনকারীদের জন্য দ্রুতগামী ট্রেন
যৌতুক-নির্যাতনে ‘প্রায় পাগল’ রেহানা
তৃণমূলের পছন্দ আমিন, আলোচনায় অন্যরাও
আমার বাবা এমপি, তোমার মতো হাজারটা সার্জেন্ট…