‘যৌক্তিক’ কোটা সংস্কার যত দ্রুত হবে তত মঙ্গল: ঢাবি ভিসি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের ব্রিফ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। ছবি: জিএম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবি যৌক্তিক উল্লেখ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য (ভিসি) ড. মো. আখতারুজ্জামান বলেছেন, কোটা সংস্কার যত দ্রুত হবে ততই মঙ্গল।

বুধবার (১১ এপ্রিল) দুপুরে উপাচার্য তার কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা জানান। তার সঙ্গে এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তারা।

ড. আখতারুজ্জামান বলেন, কোটা সংস্কারে শিক্ষার্থীদের যৌক্তিক দাবির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার একমত। সরকারের যে পক্ষ বিষয়টি দেখছে, আমরা তাদের বলেছি দ্রুত এই ব্যবস্থা নিতে। এখানে কোনো ভুল বোঝাবুঝি সৃষ্টির সুযোগ নেই। 

‘শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন বিলম্বিত বা প্রলম্বিত করা হলে তাতে কেবল ভোগান্তিই বাড়বে। তাই এ দাবি যত দ্রুত বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হবে, ততই সবার জন্য মঙ্গল।’

আন্দোলনরত শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে উপাচার্য বলেন, আমি আইজিপির (মহাপুলিশ পরিদর্শক) সঙ্গে কথা বলেছি, হাজারো শিক্ষার্থী শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে। তাদের যেন কোনোভাবে হয়রানি না করা হয় এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করতেও বলেছি। 

এ সময় তারা সঙ্গে দেখা করতে আসা কয়েকজন শিক্ষার্থীকে ড. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তোমাদের নিরাপত্তার বিষয়টি আমরা দেখবো, যতটুকু আমাদের পক্ষে সম্ভব হয়। তাছাড়া একটি হলের সরকারি দলের একটি সংগঠনের সভাপতির বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়েছি। পুলিশ এখন যা করছে, তা তোমাদের নিরাপত্তা দেওয়ার জন্যই, অন্য কিছুর জন্য নয়।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৮
এমএসি/এসকেবি/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: কোটা সংস্কার
সিলেটে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ
বগুড়ায় ১০ হাজার পিস ইয়াবাসহ চালক-হেলপার আটক
কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে কে-টাইপ ফেরি চলাচল শুরু
বেগমগঞ্জে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ  
প্রবৃদ্ধি হবে ৭.৫ শতাংশ, এডিবি’র পূর্বাভাস
ভারতীয় নির্বাচকদের প্রতি হতাশ রাহুল
নিজেই রোগ নির্ণয় করুন 
মনোনয়ন নিয়ে তিন ‘আমলা’য় মানুষের কৌতূহল
জলবায়ু পরিবর্তনে জিডিপির ৬.৭ শতাংশ হারাবে বাংলাদেশ