জাবিতে ডাইনিং হল চালুর দাবিতে শিক্ষার্থীদের মিছিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীরা ডাইনিং হল চালুর দাবিতে বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীরা ডাইনিং হল চালুর দাবিতে বুধবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন।

সকাল ১০টায় শহীদ রফিক জব্বার হলের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় তারা হাতে প্লেট এবং প্লেকার্ড নিয়ে অবিলম্বে ডাইনিং হল চালুর দাবি জানান। এরপর মিছিল নিয়ে প্রশাসনিক ভবনের দিকে যেতে চাইলে প্রক্টরিয়াল বডির বাধার সম্মুখীন হয় তারা।

পরে উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।

এ সময় তিনি বৃহস্পতিবারের মধ্যে শহীদ রফিক জব্বার হলের ডাইনিং চালু করা হবে বলে জানান।

এর আগে শিক্ষার্থীরা গত ১৪ জুলাই একই দাবিতে মিছিল করেছিলেন। তখন উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন রমজানের আগেই ডাইনিং চালুর আশ্বাস দিয়েছিলেন।

উল্লেখ্য, গত ২০১০ সালের ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর শিক্ষা ,সামাজিক  উন্নয়ন ও রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আলাউদ্দিন আহমেদ এ হলের উদ্বোধন করেন। দীর্ঘদিন পার হলেও এ হলের ডাইনিং ব্যবস্থা এখনো চালু হয়নি।

এ হলের  শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘ ২ বছর  পার হয়ে গেলেও তাদেও হলে গ্যাস সংযোগ না দেওয়ার কারণে ডাইনিং ব্যবস্থা চালু হয়নি।

হলের প্রভোস্ট অধ্যাপক আরজু মিয়া বলেন, ‘‘ডাইনিং চালু করার জন্য অনেক চেষ্টা করেছি। উপাচার্য স্যারের সঙ্গে এ ব্যাপারে সব সময় কথা হচ্ছে। আশা করি বৃহস্পতিবারের মধ্যে বিষয়টি সমাধান হবে।’’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, শিক্ষার্থীদের সঙ্গে উপাচার্য মহোদয় কথা বলেছেন। বৃহস্পতিবারের মধ্যে সমস্যা সামাধন করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘‘পেট্রোবাংলার চেয়ারম্যানের সঙ্গে কথা হয়েছে। আশা করি বৃহস্পতিবারের মধ্যে এ সমস্যার সমাধান হবে। বিষয়টি সমাধানের জন্য আমি ইতোমধ্যে ইঞ্জিনিয়ারকে নির্দেশ দিয়েছি। ’’

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
সম্পাদনা: শিমুল সুলতানা, নিউজরুম এডিটর

শেবামেকে করোনা ল্যাব, বুধবার শুরু হচ্ছে প্রশিক্ষণ-টেস্ট 
যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা সেবা দেওয়া স্বাস্থ্যকর্মীদের জন্য পুরস্কার ঘোষণা
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা


সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু
ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু