প্রাথমিক বিদ্যালয়ে মিনি পার্ক তৈরির সুপারিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য ফুলের বাগান, খেলার সরঞ্জামসহ মিনি পার্ক তৈরি করার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

ঢাকা: প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের জন্য ফুলের বাগান, খেলার সরঞ্জামসহ মিনি পার্ক তৈরি করার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

শিশুদের কাছে প্রাথমিক শিক্ষাকে আকর্ষণীয় করতে সুপারিশ করেছে কমিটি। মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২৬তম বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। কমিটির সভাপতি মমতাজ বেগম বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মো. আফছারুল আমীন, প্রতিমন্ত্রী মো. মোতাহার হোসেন, আতিউর রহমান আতিক, আফাজ উদ্দিন আহমেদ, আব্দুল মান্নান, তালুকদার মো. ইউনুস, খাদিজা খাতুন শেফালী ও জোবেদা খাতুন বৈঠকে অংশ নেন।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে ২০১৪ সালের মধ্যে দেশ থেকে নিরক্ষরতা দূরীকরণ ও প্রাথমিক বিদ্যালয় থেকে শিশুদের ঝরে পড়া রোধে বিদ্যালয়গুলোতে মা সমাবেশ নিয়মিত আয়োজনের সুপারিশ করা হয়।

এছাড়া প্রাথমিক শিক্ষাকে শিশুদের কাছে আকর্ষণীয় করতে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদানের ক্ষেত্রে বাধ্যতামুলকভাবে উপকরন ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়া হয়। এছাড়া প্রতিটি বিদ্যালয়ে কাব কার্যক্রম চালু করার সুপারিশ করা হয়।

বাংলাদেশ সময় : ১৮১৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০১২
এসএইচ/ সম্পাদনা: জাকারিয়া মন্ডল, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

ওসির গাড়িতে গর্ভবতী নারীকে নেওয়া হলো হাসপাতালে
রামগতিতে মোটরসাইকেল দুর্ঘটনায় সাংবাদিক নিহত
করোনায় সিরিয়ায় প্রথম মৃত্যু
স্বল্প পরিসরে চেক ক্লিয়ারিং করার নির্দেশ
করোনায় ইতালিতে আরও ৭৫৬ জনের মৃত্যু


করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর বার্তা
প্রধানমন্ত্রীর তহবিলে ১ দিনের বেতন দিলেন সেনা সদস্যরা
মাঠে নেমে সহায়তা করছেন বলিউড তারকারা
ল্যাব না থাকলেও সিংড়ায় গেল দুই'শ করোনা টেস্টিং কিট
মানুষকে টেলিফোনে চিকিৎসাসেবা দিতে ফারাজের উদ্যোগ