৩ ইস্যুতে জবি ছাত্র ইউনিয়নের ভোটগ্রহণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিনটি গুরুত্বপূর্ণ ইস্যুতে শিক্ষার্থীদের মতামত জানতে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা মঙ্গলবার এ কার্যক্রম শুরু করেছে।

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিনটি গুরুত্বপূর্ণ ইস্যুতে শিক্ষার্থীদের মতামত জানতে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা মঙ্গলবার এ কার্যক্রম শুরু করেছে।

ইস্যুগুলো হলো, বিশ্ববিদ্যালয় আইনের ২৭/৪ ধারার সংশোধনী বিলে ‘নিজস্ব আয়’ বাড়ানোর শর্তারোপ মেনে নেবেন কিনা, বর্তমান অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের জন্য ঘোষিত বাজেট শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণ করে কিনা এবং পদ্মাসেতু প্রকল্পে বিশ্ববিদ্যালয় তহবিল থেকে ১ কোটি টাকা সহায়তা প্রদানের সিদ্ধান্তের সমর্থন করেন কি না?

এ তিনটি ইস্যুতে শিক্ষার্থীদের ‘হ্যাঁ/না’ ভোটগ্রহণ করা হচ্ছে।

ছাত্র ইউনিয়ন সূত্র জানায়, আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে। ক্যাম্পাসের ভাস্কর্য চত্ত্বরে ব্যালটবাক্সে ব্যালট পেপার জমা করা হয়।

ছাত্র ইউনিয়নের দাবি, শিক্ষার্থীরা তিনটি ইস্যুতেই ‘না’ ভোট দিচ্ছেন। কোনো একটি ইস্যুতে ‘হ্যাঁ’ ভোট দেওয়ার কথা কেউ জানাননি।

ছাত্র ইউনিয়ন জবি শাখার সভাপতি ফারুক আহমেদ আবির বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে ১০ হাজার ভোটগ্রহণ শেষে ভোট গণনা করে সংবাদকর্মীদের উপস্থিতিতে ফলাফল জানানো হবে। এবং তা উপাচার্যকে স্মারকলিপি আকারে দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘন্টা, জুলাই ২৪, ২০১২
এমএমএস/ সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

চিকিৎসাধীন চট্টগ্রামের শীর্ষ তিন করোনাযোদ্ধা
শনির দশা কাটছে না রাজশাহীর আমের
লিবিয়ায় বেঁচে যাওয়া বাংলাদেশি যে লোমহর্ষক বর্ণনা দিলেন
স্বাস্থ্যবিধি মানছেন না পরিচ্ছন্নতা কর্মীরা
পত্নীতলায় সড়ক দুর্ঘটনায় ২ ভাইয়ের মৃত্যু


দৌলতদিয়া ঘাটে বাড়ছে যাত্রীদের চাপ
ফতুল্লায় করোনা আক্রান্ত হয়ে আ’লীগ নেতার মৃত্যু
ঠাকুরগাঁওয়ে প্রথম করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু
চাষিদের স্বপ্ন হাঁড়িভাঙা আমে
নীলফামারীতে অতিবৃষ্টির কারণে ধান নিয়ে বিপাকে কৃষক