পাবিপ্রবিতে আন্দোলনের ৩য় দিনে প্রতীকী অনশন পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শর্ট সেমিস্টার চালু, ক্যাম্পাসের অবকাঠামো দ্রুত নির্মাণ, শিক্ষক কর্তৃক ছাত্র-ছাত্রীদের মানসিক ও শারীরিক নির্যাতন বন্ধসহ ৬ দফা দাবিতে ৩য় দিনের মতো কর্মসূচি পালন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।

পাবনা: শর্ট সেমিস্টার চালু, ক্যাম্পাসের অবকাঠামো দ্রুত নির্মাণ, শিক্ষক কর্তৃক ছাত্র-ছাত্রীদের মানসিক ও শারীরিক নির্যাতন বন্ধসহ ৬ দফা দাবিতে ৩য় দিনের মতো কর্মসূচি পালন করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কর্মসূচির আওতায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পাবনা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন পালন করেন।

অনশন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম জাফর শাকিল, মিঠুন, বাকি বিল্লাহ, সবুজ, জাহাঙ্গীর, শাকিলা হোসাইন দীপা প্রমুখ।

এসময় শিক্ষার্থীরা জানান, বিভিন্ন অনিয়ম আর দুর্নীতির সঙ্গে জড়িত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) শিক্ষার্থীদের দাবি বাস্তবায়নের কোনো উদ্যোগে গ্রহণ করছেন না।

তারা আরও জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে।

পরে দুপুর ১টার দিকে পাবনা বার সমিতির নেতারা শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে তাদের অনশন ভাঙান।

প্রসঙ্গত, ৬ দফা দাবি আদায়ের লক্ষে গত মঙ্গলবার থেকে ক্লাস বর্জন, বিক্ষোভ, মহাসড়ক অবরোধসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন পাবিপ্রবির শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মোজাফফর হোসেন বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের দাবি-দাওয়া বিষয়ে গণিত বিভাগের চেয়ারম্যান রাশেদ কবিরকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটি দেশের অন্যান্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন পর্যালোচনা করে দেখবে। তারপর একাডেমিক কাউন্সিলের মাধ্যামে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান ভিসি।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১২
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়
বন্ধ কারখানা শ্রমিকদের বাসায় থাকতে হবে, পাবেন বেতন
করোনা: বরিশালের সব চায়ের দোকান বন্ধ


করোনা: ৫০ লাখ ইউরো দান করলেন ডর্টমুন্ড অধিনায়ক রয়েস
করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় 
মিরপুর স্টেডিয়াম চিকিৎসার জন্য দিতে প্রস্তুত বিসিবি
বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন
ভারতীয় নাগরিকদের আতঙ্কিত না হওয়ার অনুরোধ রীভা গাঙ্গুলির