ঢাকা বোর্ডে চতুর্থ ভিকারুন নিসা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে চতুর্থ স্থান অর্জন করেছে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। ঐতিহ্যের ধারাবাহিকতায় এ প্রতিষ্ঠানটি গতবারেও একই স্থানে ছিল।

ঢাকা: এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে চতুর্থ স্থান অর্জন করেছে ভিকারুন নিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। ঐতিহ্যের ধারাবাহিকতায় এ প্রতিষ্ঠানটি গতবারেও একই স্থানে ছিল।

এ বছর এ কলেজ থেকে এইচএসসি পরীক্ষার জন্য নিবন্ধন করেছিল ১ হাজার ২৭৯ জন শিক্ষার্থী। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ হাজার ২৭১ জন শিক্ষার্থী। আর জিপিএ-৫ পেয়েছে ৯১১ জন।

কলেজ সূত্র জানায়, এ বছর বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ৭৬৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৬৬২ জন। এ বিভাগে অকৃতকার্য হয়েছে ৬ জন।

বাণিজ্য বিভাগ থেকে ২৭৮ জন পরীক্ষায় অংশ নিয়ে শতভাগই পাসের সাফল্য অর্জন করেছে। এ বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে ২১৫ জন শিক্ষার্থী।

মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ২৩৩ জন। এ বিভাগে জিপিএ-৫ এর সংখ্যা ৭০টি এবং এ বিভাগ থেকে অকৃতকার্য হয়েছে একজন শিক্ষার্থী।

কলেজের অধ্যক্ষ মঞ্জু আরা বেগম বাংলানিউজকে বলেন, “শিক্ষার্থীরা আশানুরূপ ফলাফল অর্জন করেছে। তাদের ফলাফলে আমরা সন্তুষ্ট। আশা করি, শিক্ষার্থীরা ভবিষ্যতে আরো ভালো ফলাফল উপহার দিতে পারবে।”

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এমএ/ সম্পাদনা: কাজল কেয়া, নিউজরুম এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে


চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও