বিদেশের পাঁচ কেন্দ্রে ১৬৯ জন পাস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

দেশের বাইরে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া পাঁচটি কেন্দ্রে ১৭৯ জন শিক্ষার্থীর মধ্যে এবার পাস করেছে ১৬৯ জন। গড় পাসের হার ৯৪ দশমিক ৪১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩২ জন।

ঢাকা: দেশের বাইরে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া পাঁচটি কেন্দ্রে ১৭৯ জন শিক্ষার্থীর মধ্যে এবার পাস করেছে ১৬৯ জন। গড় পাসের হার ৯৪ দশমিক ৪১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৩২ জন।

কাতারের দোহায় বাংলাদেশ মাসহুর-উল-হক মেমোরিয়াল হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে অংশ নেওয়া ৩০ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। এ কেন্দ্রে ডিপিএ-৫ পেয়েছে ৮ জন।

আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া ৩৬ জন শিক্ষার্থীর মধ্যে ৩৪ জন পাস করেছে। আর জিপিএ-৫ পেয়েছে পাঁচ জন।

সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া ৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৭ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন।

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে অংশ নেওয়া ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৮ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ছয়জন।

এছাড়া লিবিয়ার ত্রিপোলিতে বাংলাদেশ কমিউনিটি স্কুল অ্যান্ড কলেজ থেকে অংশ নেওয়া  তিনজন শিক্ষার্থীর মধ্যে সবাই ফেল করেছে।

তবে ২০১১ সালের তুলনায় এ বছর বিদেশের পাঁচটি কেন্দ্রের এইচএসসি পরীক্ষার ফলাফল ভালো হয়নি। কমেছে পরীক্ষাথী ও জিপিএ-৫ অর্জনকারীর সংখ্যা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
এসএমএ/এমএন/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু


পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন
হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান
করোনা শনাক্তে শেবামেকে পৌঁছেছে পিসিআর মেশিন
দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা