‘আন্দোলন, হাঙ্গার স্ট্রাইক প্রয়োজন হবে না’: বুয়েট নিয়ে শিক্ষামন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “আন্দোলন, হাঙ্গার স্ট্রাইক প্রয়োজন হবে না। সিনিয়র শিক্ষকদের সঙ্গে করণীয় নিয়ে আলোচনা হয়েছে, দ্রুত সমাধান হবে।

ঢাকা: বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, “আন্দোলন, হাঙ্গার স্ট্রাইক প্রয়োজন হবে না। সিনিয়র শিক্ষকদের সঙ্গে করণীয় নিয়ে আলোচনা হয়েছে, দ্রুত সমাধান হবে।    

শিক্ষামন্ত্রী বলেন, “আলোচনা হলো, এরপর আচার্য (রাষ্ট্রপতি) ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।’’

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

এর আগে বুয়েটের বিরাজমান অস্থিরতা নিয়ে শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সিনিয়র শিক্ষকদের সঙ্গে বৈঠক করেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান এ কে আজাদ, শিক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন এবং শিক্ষা সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ছাড়াও বৈঠকে সিনিয়র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, “এটি কোন সিদ্ধান্ত নেওয়ার সভা ছিলো না। সমস্যা সমাধানে আমন্ত্রিতরা তাদের মতামত ও পরামর্শ দিয়েছেন। আমরা সেগুলো নোট করেছি। তাদের বক্তব্যের আলোকে পরবর্তী সিদ্ধান্ত নেব।”

মতামতগুলোর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি জিল্লুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হবে বলেও জানান মন্ত্রী।

কবে নাগাদ সিদ্ধান্ত নেওয়া হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নাহিদ বলেন, “আমরা কাজের মধ্যেই আছি। এক্ষেত্রে দীর্ঘসূত্রিতার প্রশ্ন নেই।”

বৈঠকে এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর জামিলুর রেজা চৌধুরী, ইঞ্জিনিয়ার ড. আবুল কাসেম, বুয়েটের সাবেক উপাচার্য আ: মতিন পাটোয়ারী, ড. এমএইচ খান, বাংলাদেশ ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স সভাপতি নুরুর হুদা, বুয়েটের সাবেক উপাচার্য ইকবাল মাহমুদ, স্থপতি মোবাশ্বের হোসেন, স্থপতি রবিউল হোসেন, প্রকৌশলী মোহাম্মদ আলী, এবং প্রকৌশলী আব্দুর সবুর উপস্থিত ছিলেন।

বুয়েটের ডিনদের মধ্যে ছিলেন, ফ্যাকাল্টি অব সিভিল ইঞ্জিনিয়ারিং-এর ডিন অধ্যাপক ড. মুহাম্মদ জাকারিয়া, ফ্যাকাল্টি অব ইলেকটিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং’র ডিন অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার, ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং’র ডিন অধ্যাপক ড. মো. মমিনুল হক, ফ্যাকাল্টি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং’র ডিন অধ্যাপক ড. মো. রেফায়েতুল্লাহ।

এছাড়া সকল বিভাগীয় প্রধান ড. জেবুন নাসরীন আহমদ, অধ্যাপক ড. রুখসাসা হাফিয, অধ্যাপক ড. উম্মে কুলসুম নাভেরা,  অধ্যাপক ড. শাকিলা রহমান, ড. মো. রফিকুল ইসলাম, অদ্যাপক ড. মো. ইলিয়াছ, অদ্যাপক ড. মো. মোস্তাক হোসেন, অধ্যাপক ড. আব্দুল্লাহিল আজীম, অধ্যাপক ড. আবু সাইদ মো. লতিফুল হক, অধ্যাপক ড. প্রাণ কানাই সাহা, মো. মুর্মিকুল আলম, অধ্যাপক ড. মো. মোহর আলী উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুলাই, ১৬, ২০১২
এসএমএ/সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

উল্লাপাড়ায় ৩০ গণপরিবহনকে জরিমানা
গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন মন্ত্রী শ ম রেজাউল
ডিএনসিসির পরিচ্ছন্নতা-মশক নিধনকর্মীদের গ্লাভস-জুতা বিতরণ
সিলেটে রাস্তার পাশে পড়ে থাকা বিদেশি নাগরিক আইসোলেশনে
বশেফমুবিপ্রবিতে প্রস্তুত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ 


নওগাঁয় মেয়েকে হত্যার অভিযোগে মা আটক
করোনা আতঙ্কে কষ্টে দিন কাটছে ছিন্নমূল মানুষের
ট্রাকে যাত্রী বহন করায় ১১ চালককে জরিমানা
করোনা: ডেমরায় পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ
হাসপাতালে রাধিকা আপ্তে!