জাবির প্রশাসনিক ভবন অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের আগে ডিন, সিনেট, সিন্ডিকেট নির্বাচনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেন শিক্ষকরা। 

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের আগে ডিন, সিনেট, সিন্ডিকেট নির্বাচনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করেন শিক্ষকরা।  

রোববার সকাল ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের দু’টি রাস্তায় ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’র ব্যানারে শিক্ষকরা এ অবরোধ কর্মসূচি পালন করেন।

তবে, এ সময় প্রশাসনিক ভবনে কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। প্রশাসনিক ভবনের কর্মচারীরা এ সময় কাজে যোগ দিতে না পেরে ফিরে যান। খোলা হয়নি ভবনের তালাও। সকালে সাড়ে ৭টার দিকে রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক অফিসে আসলে তিনিও শিক্ষকদের বাধার মুখে ফিরে যান।

অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের একাংশের সভাপতি অধ্যাপক হানিফ আলী, সাধারণ সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন, অধ্যাপক পৃথিলা নাজনীন নীলিমা প্রমুখ।

বিশ্ববিদ্যালয় আইন ১৯(১)(ক) ধারা অনুযায়ী অবিলম্বে ৫ জন জাকসু প্রতিনিধি ও ১৯(১)(ই), ১৯(১)(এফ), ১৯(১)(জি), ১৯(১)(আই) ধারা অনুযায়ী মেয়াদোত্তীর্ণ সিনেট সদস্যদের নির্বাচন দিয়ে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হওয়ার পর উপাচার্য প্যানেল নির্বাচনের দাবিতে শিক্ষকরা আন্দোলন করে আসছেন।

তাদের পরবর্তী কর্মসূচির মধ্যে রয়েছে- সোমবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ, মঙ্গলবার ও বুধবার সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত কর্মবিরতিসহ সর্বাত্মক ধর্মঘট এবং বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ও অনশন।

উল্লেখ্য, আগামী ২০ জুলাই সকাল ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সিনেটের বিশেষ সভা আহ্বান করা হয়েছে। ওই সভায় ‘তিন সদস্যের উপাচার্য প্যানেল’ মনোনয়নের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে সর্বশেষ ২০০৪ সালে ‘তিন সদস্যের উপাচার্য প্যানেল’ মনোনয়নের জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১২
সম্পাদনা: শামীম হোসেন, নিউজরুম এডিটর

লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়