পদত্যাগকারী ২৪ শিক্ষকের ১৭ জনই আওয়ামীপন্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের বেশিরভাগই বিএনপি-জামায়াতের বলে আরেকটি প্রচার করে আসছে।

বুয়েট ক্যাম্পাস থেকে: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের বেশিরভাগই বিএনপি-জামায়াতের বলে আরেকটি প্রচার করে আসছে।

অথচ উপাচার্য ও উপ-উপাচার্য পদত্যাগের দাবিতে বিভিন্ন পদ থেকে অব্যাহতি নেওয়া ২৪ জন শিক্ষকের মধ্যে ১৭ জনই আওয়ামীপন্থী, এদের মধ্যে তাবলীগ জামাত করেন একজন। এছাড়া দুইজন তাবলীগ ও অন্য পাঁচজন শিক্ষক বামপন্থী। এ  শিক্ষকদের সবাই বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও পরিচালক।

গোয়েন্দা সূত্র থেকে পাওয়া তথ্যে জানা যায়, পদত্যাগকারী পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ জাকারিয়া আওয়ামীপন্থী শিক্ষক এবং তিনি তাবলীগ করেন। এ বিভাগের প্রধান অধ্যাপক ড. মুজিবুর রহমানও আওয়ামীপন্থী।

স্থাপত্য অনুষদের ডিন অধ্যাপক খালেদা রশীদ শুধু আওয়ামীপন্থীই নন
প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুবই ভক্ত।

আওয়ামীপন্থী শিক্ষকদের মধ্যে আরও রয়েছেন, যন্ত্র কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. রেফায়েত উল্লাহ ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. এহসান, তড়িৎকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. সত্যপ্রসাদ মজুমদার, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মনিমুল হক, পানিসম্পদ কৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড.
উম্মে কুলসুম নভেরা।

নৌযান ও নৌ-যন্ত্র কৌশল অনুষদের প্রধান অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শুধু আওয়ামীপন্থী শিক্ষকই নন, ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

আইপিআই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আজিম, তড়িৎ কৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. প্রাণ কানাই ঘোষ, ইউআরপি বিভাগের প্রধান অধ্যাপক ড. শাকিল আকতার, মানবিক বিভাগের প্রধান মুরশিকুল আলম, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. মোশতাক হোসেন, আইএটি বিভাগের পরিচালক অধ্যাপক ড.
কামালউদ্দিন, এরা সবাই আওয়ামীপন্থী বলে গোয়েন্দা তথ্যে জানানো হয়েছে।

আরেকজন আওয়ামীপন্থী শিক্ষক কেমিকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. ইজাজ
হোসেন সাবেক প্রধান বিচারপতি কামাল উদ্দিনের ছেলে।

আওয়ামীপন্থী শিক্ষক অধ্যাপক জাকারিয়া ছাড়াও আরও তিনজন শিক্ষক তাবলীগ করেন। এদের মধ্যে সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. আ সা মো লতিফুল হক বুয়েট মসজিদে তাবলীগের আমির।

তাবলীগ করা অন্য শিক্ষকদের মধ্যে রয়েছেন, বস্তু ও ধাতব কৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহর আলী, আইআইসিটির পরিচালক অধ্যাপক ড. এস এম লুৎফুল কবীর।

বামপন্থী শিক্ষকদের মধ্যে রয়েছেন, স্থাপত্য বিভাগের প্রধান অধ্যাপক ড.জেবুন নাসরীন আহমেদ, পিএমআরই বিভাগের প্রধান অধ্যাপক ড. তামিম, গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. ইলিয়াছ, গ্লাস ও সিরামিক বিভাগের প্রধান অধ্যাপক ড. ফখরুল ইসলাম, আইডব্লিউএফএম-এর পরিচালক অধ্যাপক ড. মুনসুর
রহমান।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
এমএন/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

যাত্রাবাড়ীতে কর্মহীন মানুষের মধ্যে যুবলীগের ত্রাণ বিতরণ
করোনা মোকাবিলায় অর্থনৈতিক গতিশীলতা ধরে রাখতে হবে
চলে গেলেন রিয়াল, বার্সা, অ্যাতলেটিকোর সাবেক কোচ অ্যান্টিচ
করোনা: বরিশাল জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা
সাজেকে ‘হাম-রবেলা’ টিকা ক্যাম্পেইন শুরু


ত্রিপুরায় করোনায় আক্রান্ত একজন শনাক্ত
বিনিয়োগ বাড়লেও ইপিজেডে কমেছে জনবল
করোনা: লালমনিরহাটে বেগুনের কেজি ২ টাকা!
হাসপাতাল থেকে ফিরিয়ে দেওয়ায় রাস্তায় ইজিবাইকে জন্ম নিলো শিশু
‘করোনা’ গুজব ঠেকাতে ফেসবুকের সমন্বিত উদ্যোগ