রুয়েট লোগো ব্যবহারে ছাত্রদল আহ্বায়ক শোকজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

অবশেষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রদলের প্যাডে `ঐশী জ্যোতি আমাদের পথ প্রদর্শক` সম্বলিত রুয়েটের মূল প্রতীক (লোগো) ব্যবহার করায় সংগঠনটির আহ্বায়ক আহমদ হোসাইনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রাবি: অবশেষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রদলের প্যাডে `ঐশী জ্যোতি আমাদের পথ প্রদর্শক` সম্বলিত রুয়েটের মূল প্রতীক (লোগো) ব্যবহার করায় সংগঠনটির আহ্বায়ক আহমদ হোসাইনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সিরাজুল করিম চৌধুরী ও ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর শামিমুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উপাচার্য বাংলানিউজকে বলেন, "সম্প্রতি ওই ছাত্র সংগঠনটির বিরুদ্ধে তাদের বিভিন্ন আমন্ত্রণপত্র, গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের মূল প্রতীক ব্যবহারের অভিযোগ ওঠায় আমরা এ সিদ্ধান্ত গ্রহণ করেছি।"

ছাত্রকল্যাণ উপদেষ্টা শামিমুর রহমান বাংলানিউজকে বলেন, "গত ৩ জুলাই ফল উৎসব করার জন্য ছাত্রদলের আহ্বায়ক আবেদন করেছিলেন। ওই দরখাস্তের পরিপ্রক্ষিতে আমরা তাকে শোকজ করেছি যে, `কেন রুয়েটের লোগো ছাত্রদলের প্যাডে ব্যবহার অবৈধ হবে না`।"

আগামী রোববারের মধ্যে শোকজের জবাব চাওয়া হয়েছে বলে তিনি জানান।

শোকজ পাওয়ার কথা স্বীকার করে রুয়েট ছাত্রদলের আহ্বায়ক আহমদ হোসাইন বাংলানিউজকে বলেন, "আমরা একটি ভুল করেছি। এ জন্য রুয়েটির শিক্ষক-শিক্ষার্থীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।"

আগামী রোববারের মধ্যে শোকজের উত্তর দেওয়ার চেষ্টা করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৮ জুলাই `রুয়েটের লোগো ছাত্রদলের প্যাডে` শিরোনামে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত গ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাসা থেকে বের না হতে পরামর্শ সিভিল সার্জনের
বরিশালে ২৫ মণ জাটকা জব্দ
চিকিৎসকদের জন্যে বিলাসবহুল তাজ হোটেল খুলে দিল টাটা গোষ্ঠী
করোনার কারণে প্রায় ৫০ কোটি মানুষ দরিদ্র হওয়ার আশঙ্কা
ভারতে করোনায় আক্রান্ত ৫৭৩৪, মৃত্যু ১৬৬ জনের


যুক্তরাষ্ট্রে একদিনে প্রায় ২ হাজার মানুষের মৃত্যু
কোভিড-১৯ নিয়ে রাজনীতি বন্ধের আহ্বান
সিলেটে অ্যাম্বুলেন্স ব্যতীত সব যান চলাচলে নিষেধাজ্ঞা
 ‘স্বেচ্ছা লকডাউন’ করোনা প্রতিরোধে ইতিবাচক
করোনা সঙ্কটে বিশেষ প্রস্তুতি নেই দুই সিটির