ঢাকা, বুধবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০২ ডিসেম্বর ২০২০, ১৫ রবিউস সানি ১৪৪২

শিক্ষা

রুয়েট লোগো ব্যবহারে ছাত্রদল আহ্বায়ক শোকজ

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১২

রাবি: অবশেষে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রদলের প্যাডে `ঐশী জ্যোতি আমাদের পথ প্রদর্শক` সম্বলিত রুয়েটের মূল প্রতীক (লোগো) ব্যবহার করায় সংগঠনটির আহ্বায়ক আহমদ হোসাইনকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সিরাজুল করিম চৌধুরী ও ছাত্রকল্যাণ উপদেষ্টা প্রফেসর শামিমুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।



উপাচার্য বাংলানিউজকে বলেন, "সম্প্রতি ওই ছাত্র সংগঠনটির বিরুদ্ধে তাদের বিভিন্ন আমন্ত্রণপত্র, গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের মূল প্রতীক ব্যবহারের অভিযোগ ওঠায় আমরা এ সিদ্ধান্ত গ্রহণ করেছি। "

ছাত্রকল্যাণ উপদেষ্টা শামিমুর রহমান বাংলানিউজকে বলেন, "গত ৩ জুলাই ফল উৎসব করার জন্য ছাত্রদলের আহ্বায়ক আবেদন করেছিলেন। ওই দরখাস্তের পরিপ্রক্ষিতে আমরা তাকে শোকজ করেছি যে, `কেন রুয়েটের লোগো ছাত্রদলের প্যাডে ব্যবহার অবৈধ হবে না`। "

আগামী রোববারের মধ্যে শোকজের জবাব চাওয়া হয়েছে বলে তিনি জানান।

শোকজ পাওয়ার কথা স্বীকার করে রুয়েট ছাত্রদলের আহ্বায়ক আহমদ হোসাইন বাংলানিউজকে বলেন, "আমরা একটি ভুল করেছি। এ জন্য রুয়েটির শিক্ষক-শিক্ষার্থীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি। "

আগামী রোববারের মধ্যে শোকজের উত্তর দেওয়ার চেষ্টা করবেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ৮ জুলাই `রুয়েটের লোগো ছাত্রদলের প্যাডে` শিরোনামে বাংলানিউজে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত গ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১২
সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa