বুয়েট খুলে দেওয়ার আহ্বান ছাত্র ইউনিয়নের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বুয়েটের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপও দাবি করে সংগঠনটি।

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) অবিলম্বে খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। বুয়েটের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপও দাবি করে সংগঠনটি।

বুধবার গণমাধ্যমে কাছে পাঠানো এক যুক্ত বিবৃতিতে কেন্দ্রীয় সংসদের সভাপতি ফেরদৌস আহমেদ উজ্জ্বল এবং সাধারণ সম্পাদক এস এম শুভ এ দাবি জানান।

তারা বলেন, বুয়েটের শিক্ষক সমিতি দীর্ঘদিন ধরে উপাচার্যের বিভিন্ন দুর্নীতি এবং অযোগ্য শিক্ষক নিয়োগের প্রতিবাদে আন্দোলন করে আসছে। আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হলে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপে ক্লাস-পরীক্ষা শুরু হয় এবং সরকার উত্থাপিত অভিযোগ তদন্তের আশ্বাস প্রদান করতে বাধ্য হয়।

কিন্তু শিক্ষক সমিতি এসব দাবির মুখে উপাচার্য ও উপ-উপাচার্য পদত্যাগ না করে শিক্ষার্থীদের অনিশ্চিয়তার মধ্যে দাঁড় করিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার মাধ্যমে সমস্যার যৌক্তিক সমাধান সম্ভব নয়। বরং আলাপ-আলোচনার মাধ্যমে বর্তমান অচলাবস্থার নিরসন ঘটাতে হবে। দেশের স্বনামধন্য এই প্রতিষ্ঠানটিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের শিক্ষা জীবন অনিশ্চিয়তার দিকে ঠেলে না দেওয়ার জন্য সকলের সহযোগিতামূলক ভূমিকা পালন করার আহ্বান জানান নেতারা।

বাংলাদেশ সময় ১৯৫০ ঘণ্টা, জুলাই ১১, ২০১২
এনএম/ সম্পাদনা: অশোকেশ রায়,  অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো
শ্রমিকদের ব্যাংক হিসাব খোলার শেষ সময় ২০ এপ্রিল
সিলেটে আইসোলেশনে বৃদ্ধার মৃত্যু
সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম
ইতিহাসের এই দিনে

সংগীতজ্ঞ রবিশঙ্করের জন্ম

করোনা চিকিৎসায় চীনের সাফল্য তুলে ধরলো হুয়াওয়ে


চট্টগ্রামে ৭টার পর থেকে বন্ধ দোকান, প্রবেশ মুখে চেকপোস্ট
মঙ্গলবার থেকে পটুয়াখালী শহরের প্রবেশ বন্ধ
সন্ধ্যা ৬টার পর রাজশাহীতে ওষুধ ছাড়া সব দোকান বন্ধ
১৬ এপ্রিলের মধ্যে শ্রমিকদের বেতন পরিশোধের অনুরোধ
এবার বাংলাদেশ ছাড়লো রাশিয়ার নাগরিকরাও