ঢাবি উপাচার্যের সঙ্গে মার্কিন অধ্যাপকের সাক্ষাৎ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যুক্তরাষ্ট্রের সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. উচি ওনিবাদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

ঢাবি: যুক্তরাষ্ট্রের সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. উচি ওনিবাদি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

মঙ্গলবার সাক্ষাতকালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বিশেষ করে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে যৌথ সহযোগিতামূলক কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন।

উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমসহ বিভিন্ন বিষয় বিস্তারিতভাবে ড. উচি ওনিবাদিকে অবহিত করেন।

এ সময় তারা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সাউদার্ন ইলিনয়েজ বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে সহযোগিতা স্থাপনের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও মতবিনিময় করেন।

উপাচার্য আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনায় গভীর আগ্রহ প্রকাশের জন্য ড. উচি ওনিবাদিকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০১২
এমএইচ/সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

চেম্বার পরিচালক সৈয়দ জামাল আহমেদের মৃত্যু
লেভার নৈপুণ্যে আবারও বায়ার্নের গোল উৎসব
করোনা উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে বৃদ্ধার মৃত্যু
টানা ৬৬ দিন পর স্বাস্থ্যবিধি মেনে ছাড়লো বনলতা
পার্টিতে যোগ দিয়ে করোনায় আক্রান্ত বেলজিয়ামের রাজকুমার


এসএসসির ফল জানা যাবে যেভাবে
আম্পান: সাতক্ষীরায় খাবার পানির তীব্র সংকট
‘করোনা উন্নয়ন-অর্থনীতির গল্পের দুর্বলতা উন্মোচন করেছে’
করোনা সংকটকালে জবাবদিহিতাহীন স্বেচ্ছাচারে টিআইবি’র উদ্বেগ
শেষবারের মতো লিবিয়ায় নিহত লালচাঁদের মুখ দেখতে চায় বাবা-মা