বিশ্ববিদ্যালয়ে গবেষণার বিকল্প নেই: প্রাণ গোপাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, বিএসএমএমইউ’কে বিশ্বমানের করতে হলে গবেষণার বিকল্প নেই।



ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, বিএসএমএমইউ’কে বিশ্বমানের করতে হলে গবেষণার বিকল্প নেই। মেডিক্যাল চিকিৎসা ও শিক্ষার ক্ষেত্রে গবেষণার প্রচুর সুযোগ রয়েছে এবং এ সুযোগ সবাইকে কাজে লাগাতে হবে।

মঙ্গলবার বিকেলে হাসপাতালের সি ব্লকের সামাদ সেমিনার কক্ষে এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল মেডিসিন ও রিহেবিলিটেশন বিভাগে বাস্তবায়নরত প্রকল্পের অধীনে ‘ইএমজি গাইডেড বটুমিনাম ইনজেকশন’ বিষয়ক দু’ দিনবাপী কর্মশালা আয়োজন করা হয়। যা বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের আওতাভুক্ত।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, সেবিকা ও কর্মচারীদের উদ্দেশ্যে প্রাণ গোপাল বলেন, ‘শুধুমাত্র অফিসের নির্ধারিত সময় নয়, বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে চলমান উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে হবে।’

কর্মশালা পরিচালনা করেন যুক্তরাজ্যের ইস্ট ক্যান্ট বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক (গবেষণা ও উন্নয়ন) ডা. মোহামেদ সাকেল। তিনি মাংসপেশীর রোগ নির্ণয়ের জন্যে বিএসএমএমইউ’কে দু’টি ‘ইএমজি’ মেশিন অনুদান হিসেবে প্রদান করেছেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১২

এমএন/সম্পাদনা: ওবায়দুল্লাহ সনি, নিউজরুম এডিটর

কেশবপুরবাসী রাতে দরজা খুলে ঘুমাবে: শাহীন চাকলাদার
চুড়িহাট্টা ট্র্যাজেডির বর্ষপূর্তি বৃহস্পতিবার
গ্রন্থমেলায় ‘মমতাজউদদীন আহমদ আমার শিক্ষক’
করোনা ভাইরাসে দুই ইরানি নাগরিকের মৃত্যু
সাংবাদিক ফয়েজ আহমেদের প্রয়াণ


এইচআরপিবি’র সাবেক সেক্রেটারির স্মরণ সভা অনুষ্ঠিত
শহীদ দিবসে আওয়ামী লীগের কর্মসূচি
‘জুনে চালু হচ্ছে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট’
যাত্রাবাড়ীতে দুই বাসের চাপায় যুবকের মৃত্যু
আইডিটিপি সেবা ক্রয়ের প্রস্তাব অনুমোদন