ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে ডরমিটরি ভবনের উদ্বোধন

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
বেনাপোল বন্দরে ডরমিটরি ভবনের উদ্বোধন

বেনাপোল (যশোর): বেনাপোল স্থল বন্দরে তিন কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত একটি ডরমিটরি ভবনের উদ্বোধন করেছেন বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান কে. এম. তারিকুল ইসলাম।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেল ৫টায় বন্দরের এক নম্বর প্রবেশদ্বারের মধ্যে তিনতলা বিশিষ্ট ডরমিটরি ভবনটি উদ্বোধন করেন তিনি।

এর আগে তিনি আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনাল, ইমিগ্রেশন ও বন্দরের বিভিন্ন স্থান পরিদর্শন করেন।

এদিকে বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান কে. এম. তারিকুল ইসলাম বন্দর এলাকায় পরিদর্শনে গেলে বন্দরের পেছনে বসবাসরত লোকজন তার গাড়ির গতিরোধ করেন।

এসময় স্থানীয় বাসিন্দারা চেয়ারম্যান তারিকুল ইসলামকে জানান, বন্দরে অপরিকল্পিত প্রাচীর নির্মাণের কারণে দীর্ঘ ১০ বছর ধরে তাদের অবরুদ্ধভাবে বসবাস করতে হচ্ছে। এছাড়া বন্দরের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই ক্যামিক্যাল মিশ্রিত পানিতে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। যাতে যাতায়াতে সমস্যার সৃষ্টি হয় এবং নানা রকম রোগে আক্রান্ত হতে হয় তাদের।

তারা আরও জানান, বন্দর তাদের নিরাপদে বসবাসের ব্যবস্থা করুক তা না হলে তাদের জমি সঠিক দামে বন্দর অধিগ্রহণ করুক।

বাংলাদেশ স্থলবন্দরে চেয়ারম্যান তারিকুল ইসলাম স্থানীয়দের আশ্বস্ত করে জানান, আমরা কাউকে ক্ষতি করে বন্দরের উন্নয়ন করতে চায় না। এ বিষয়টি বিবেচনা করা হবে এবং সুষ্ঠু পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক আব্দুল জলিল, বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার, সহকারী পরিচালনা আতিকুল ইসলামসহ বন্দরের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa