ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

আইএসও-আইইসি ২৭০০১:২০১৩ সনদ পেলো লংকাবাংলা ফাইন্যান্স

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
আইএসও-আইইসি ২৭০০১:২০১৩ সনদ পেলো লংকাবাংলা ফাইন্যান্স

ঢাকা: সম্প্রতি আন্তর্জাতিক সনদ প্রদানকারী সংস্থা ব্রিটিশ স্ট্যান্ডার্ড ইনস্টিটিউট (বিএসআই) থেকে আইএসও/আইইসি ২৭০০১:২০১৩ সনদ অর্জন করেছে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড।

শনিবার (৫ ডিসেম্বর) লংকাবাংলা ফাইন্যান্স থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আন্তর্জাতিক মানদণ্ড ধারণ এবং প্রয়োগপূর্বক প্রতিদিনের তথ্য সুরক্ষা কার্যক্রম নিশ্চিত করার জন্য আন্তর্জাতিক মান সুনিশ্চিতকরণ এবং সর্বোত্তম কার্যকারিতা নিশ্চিতকল্পে দক্ষতা প্রয়োগ এবং সংবেদনশীল তথ্যের গোপনীয়তা রক্ষার জন্য লংকাবাংলা ফাইন্যান্সকে এ সনদ দেওয়া হয়েছে।

এখানে উল্লেখ্য যে, এন্টারপ্রাইজ ইনফোসেক কন্সাল্ট্যান্টস (ইআইসি) প্রতিষ্ঠানটি কন্সালটেন্সি বিষয়ক সব ধরনের দায়িত্ব পালন করেছে। এই সনদপত্রে নির্দেশিত হয় যে, এর আওতাধীন সব কর্মবিভাগ এবং ইউনিট (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, মানবসম্পদ বিভাগ, জেনারেল ইনফ্রাস্ট্রাকচার ও সার্ভিসেস বিভাগ এবং কার্ড অপারেশনস ইউনিট) নিরাপত্তা সংক্রান্ত দক্ষতার সঙ্গে সব প্রক্রিয়া, নীতি, কার্যকলাপ এবং অবকাঠামো, আন্তর্জাতিক মানদণ্ডের সব ধাপ মেনে চলেছে।

এ সনদ অর্জনে এটি পরিষ্কার বুঝা যায় যে, প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক মানদণ্ড নিশ্চিতকরণের জন্য প্রয়োজনীয় সব ধাপ দৃঢ় আত্মবিশ্বাসের সঙ্গে পূরণ করেছে এবং বিএসআই কর্তৃক অনুমোদিত বাংলাদেশের প্রথম নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে।

সনদ অর্জন বিষয়ক এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খাজা শাহরিয়ার।

লংকাবাংলা ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আইএসও ২৭০০১ সনদ প্রাপ্তির ব্যাপারে জানাতে পেরে আমি ভীষণ আনন্দিত। এই অর্জন যথেষ্ট তাৎপর্যপূর্ণ এবং ব্যতিক্রমী। আমাদের ব্যবসায়ের একটি অপরিহার্য অঙ্গ হলো তথ্যের সুরক্ষা নিশ্চিত করা এবং আমরা এর প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। এই মর্যাদা এবং স্বীকৃতি অর্জন এটাই নিশ্চয়তা দেয় যে, আমরা আমাদের গ্রাহকদের সংবেদনশীল সম্পদ এবং তথ্যের নিরাপত্তা নিশ্চিত করার ব্যাপারে কতটা অঙ্গীকারবদ্ধ’।

তিনি বলেন, ‘আমাদের প্রতিষ্ঠান তথ্য সুরক্ষা কর্মকাণ্ডে সর্বোত্তমভাবে কাজ চালিয়ে যাচ্ছে এবং আবশ্যিকভাবে তথ্য সুরক্ষার মৌলিক বিষয় হলো গোপনীয়তা, সত্যতা এবং সহজলভ্যতা নিশ্চিতকরণ। বর্তমান সময়ে প্রতিষ্ঠানের কর্মকৌশল এবং উদ্দেশ্যের সমন্বয় আগের যেকোনো সময়ের থেকে অনেক বেশি জোরদার হয়েছে’।

তিনি আরও বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত যে, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড বাংলাদেশের প্রথম নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন যারা ব্রিটিশ স্ট্যান্ডার্ড ইনস্টিটিউশন কর্তৃক আইএসও/আইইসি ২৭০০১:২০১৩ স্বীকৃতিপ্রাপ্ত হলো’।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa