ঢাকা, শনিবার, ৩ মাঘ ১৪২৭, ১৬ জানুয়ারি ২০২১, ০১ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

জুনের মধ্যে আরো ১০ হাজার ইএফডি মেশিন বসানো হবে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২০
জুনের মধ্যে আরো ১০ হাজার ইএফডি মেশিন বসানো হবে সভায় এনবিআরের সদস্য মিজ জাকিয়া সুলতানাসহ অন্যরা।

ঢাকা: আগামী বছরের মাঝামাঝিতে ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে আরো ১০ হাজার ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) মেশিন বসানো হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য মিজ জাকিয়া সুলতানা।

বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের সামারাই কনভেনশন সেন্টারে ইএফডি ও সেলস ডাটা কন্ট্রোলার (এসডিসি) ব্যবহার ও উপকারিতা সম্পর্কে অবহিতকরণের লক্ষ্যে ব্যবসায়ীদের অংশগ্রহণে সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বসুন্ধারা সিটি, বায়তুল মোকারমের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ১ হাজার ইএফডি মেশিন বসানো আছে। আগামী বছরের মাঝামাঝি সময়ের মধ্যে (জুনের মধ্যে) এই সংখ্যা বাড়বে। আরো ১০ হাজার ব্যবসায় প্রতিষ্ঠানে ইএফডি মেশিন বসবে।  

তিনি আরো বলেন, আমরা ১ লাখ ইফডি মেশিন দিতে ভেন্ডরের সঙ্গে চুক্তি করেছি। পর্যাক্রমে সব দোকানে এই মেশিন বসবে।

ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার এস এম হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির হিসেবে বক্তব্যে রাখেন এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা।  

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটি শপিংমল দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ, সাধারণ সম্পাদক গোলাম মৌলাসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।    

অনুষ্ঠানটির আয়োজন করে ঢাকা দক্ষিণের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২০
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa