ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

বিডিইউ-শিক্ষাঙ্গন ডটকম ইন্ডাস্ট্রি কোলাবোরেশন চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
বিডিইউ-শিক্ষাঙ্গন ডটকম ইন্ডাস্ট্রি কোলাবোরেশন চুক্তি

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এবং শিক্ষাঙ্গন ডট কমের মধ্যে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশন সম্পর্কিত একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের সভা কক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন এবং শিক্ষাঙ্গন ডট কমের পক্ষে প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার আনিসুল ইসলাম চুক্তিপত্রে সই করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর উপস্থিত ছিলেন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির সিনিয়র সিস্টেম এ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, সহকারী অধ্যাপক মো. আশরাফুজ্জামান ও প্রভাষক মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে একাডেমি এবং ইন্ডাস্ট্রির মধ্যে যদি সম্পর্ক না থাকে তাহলে দক্ষ মানবসম্পদ তৈরির উদ্দেশ্য ব্যাহত হবে।

উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ এর ডিজিটাল বাংলাদেশ এবং রূপকল্প ২০৪১ এর মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশে পৌঁছাতে দক্ষ মানবসম্পদ অপরিহার্য। প্রতিষ্ঠার শুরু থেকেই সেলক্ষ্যে কাজ করে যাচ্ছে দেশের প্রথম এই ডিজিটাল ইউনিভার্সিটি।

তিনি বলেন, ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশন সম্পর্কিত এই সমঝোতা স্মারক (এমওইউ) বিডিইউ শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রির সঙ্গে যোগসূত্রের নতুন দিক উন্মোচিত হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa