ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজারে মারুফ মতিনের ছায়া রাখতে চাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২০
পুঁজিবাজারে মারুফ মতিনের ছায়া রাখতে চাই ওয়ালি উল মারুফ মতিনের

ঢাকা: পুঁজিবাজারের সকল কার্যক্রমে প্রয়াত মারুফ মতিনের ছায়া রাখতে চান বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

মঙ্গলবার (০৬ অক্টোবর) সকালে মসলিন ক্যাপিটালের প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি উল মারুফ মতিনের স্মরণে ভার্চ্যুয়াল স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ স্মরণ সভার আয়োজন করে ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিইএবি) এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম।

বিএসইসি চেয়ারম্যান বলেন, মারুফ মতিনের বয়সের তুলনায় মনটা ছিল ইনোভেটিভ। তার প্রতিটি আইডিয়া ছিল নতুন। দেশকে এগিয়ে নেওয়ার জন্য তিনি ছিলেন অন্যতম ব্যক্তিত্ব। পুঁজিবাজারকে এগিয়ে নিতে তিনি যেসব উদ্যোগ নিয়েছিলেন সেটি অব্যাহত থাকবে। সামনের দিনগুলোতে সব কাজে মারুফ মতিনের ছায়া রাখতে চাই।

বিএসইসির সাবেক চেয়ারম্যান জিয়াউল হক খন্দকার বলেন, দেশের পুঁজিবাজারের স্বপ্নদ্রষ্টা ছিলেন ওয়ালি উল মারুফ মতিন। তিনি পুঁজিবাজারে বুক বিল্ডিং সিস্টেম চালু, ডিমিউচ্যুয়ালাইজেশন ও সিডিবিএল গঠনে বড় ভূমিকা রেখেছেন।

সিএমজেএফের প্রেসিডেন্ট হাসান ইমাম রুবেল বলেন, মতিন ভাইয়ের মৃত্যু আমাদের ব্যথিত করেছে। তিনি ব্যবসা করার জন্য এসেছিলেন এমন নয়, মারুফ ভাই মার্কেট নিয়ে ভেবেছেন। তিনি ছিলেন ফিলোসফার। পুঁজিবাজারকে তিনি অনেক কিছু দিয়েছেন। ডিমিউচ্যুয়ালাইজেশন ও ডেরিভেটিভ মার্কেট নিয়েও অনেক কাজ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২০
এসএমএকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa