ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

পাইকারিতে আরো কমলো পেঁয়াজের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
পাইকারিতে আরো কমলো পেঁয়াজের দাম

ঢাকা: গত কয়েকদিনের অস্থির পেঁয়াজের বাজারে পাইকারিতে কিছুটা স্বস্তি এলেও লাগাম টানা যাচ্ছে না খুচরায়। আগের এলসি করা পেঁয়াজ দেশের বাজারে প্রবেশের পর পাইকারিতে দাম কমেছে আরেক দফা।

তবে খুচরা বাজারে অজুহাতের শেষ নেই। তাই বিক্রি হচ্ছে আগের বাড়তি দামেই।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে প্রতিকেজি দেশি কিং পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকায়, যা দু’দিন আগে বিক্রি হয়েছিল ৭২ থেকে ৭৫ টাকা কেজি দরে। আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে যা দু’দিন আগে বিক্রি হয়েছিল ৫৮ থেকে ৬০ টাকা কেজিতে।

এদিকে কারওয়ান বাজারের পাইকারি বাজারে প্রতিকেজি দেশি কিং পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায়। আর আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকা কেজিতে।

তবে পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরা বাজারে দাম কমেনি, সেখানে আগের দামেই বিক্রি হচ্ছে। শান্তিনগর, সেগুনবাগিচা, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ কেজি দরে। কোনো কোনো দোকানে বড় সাইজের দেশি পেঁয়াজ ১০০ টাকা কেজিও চাওয়া হচ্ছে। এসব বাজারে আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরে।

খিলগাঁও বাজারের খুচরা বিক্রেতা মন্টু বলেন, আমাদের আগের দামে কেনা পেঁয়াজ আছে তাই সে দামে বিক্রি করা হচ্ছে। আমদানি করা পেঁয়াজ আসছে, সেগুলোর দামতো খুব বেশি না।

এ বিষয়ে শ্যাম বাজারের পেঁয়াজ আমদানিকারক ও নিউ আলমাস ট্রেডার্সের মালিক মো. আমজাদ আলী বলেন, দু’দিন আগের তুলনায় আজ দাম বেশ কমেছে। অনেক পেঁয়াজ পচে নষ্ট হয়েছে। না হলে আরো কমে পাওয়া যেত। তবে পেঁয়াজের দাম আরো কমবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa