ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ট্রাস্ট ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
ট্রাস্ট ব্যাংকের অ্যাপ থেকে বিকাশে টাকা আসবে অনায়াসে

ঢাকা: ট্রাস্ট ব্যাংকের গ্রাহকরা এখন থেকে তাদের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘ট্রাস্ট-মানি’ ব্যবহার করে যেকোনো সময় যেকোনো এলাকা থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন।

বিকাশে টাকা আনতে প্রথমে নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট বেনিফিশিয়ারি হিসেবে ট্রাস্ট ব্যাংক অ্যাকাউন্টে যুক্ত করতে হবে।

একটি অ্যাকাউন্ট একবার যুক্ত করলেই পরবর্তীতে খুব সহজেই টাকা ট্রান্সফার সেবাটি নিতে পারবেন গ্রাহক।

টাকা পাঠাতে বিকাশ অ্যাপের অ্যাড মানি অপশন থেকে ব্যাংক-টু-বিকাশ থেকে ট্রাস্ট ব্যাংকের লোগো ক্লিক করে ট্রাস্ট-মানি অ্যাপের লিংক পেতে পারেন গ্রাহক।

অথবা সরাসরি ট্রাস্ট-মানি অ্যাপে ঢুকে সেন্ড মানি অপশন নির্বাচন করে বিকাশ অ্যাকাউন্ট নম্বর নির্বাচন করে টাকার পরিমাণ, ওটিপি দিয়ে লেনদেন সম্পন্ন করতে পারবেন। তাৎক্ষণিকভাবে বাড়তি কোনো খরচ ছাড়াই ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন। ট্রাস্ট-মানি অ্যাপ থেকে বিকাশে টাকা লেনদেনের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক কর্তৃক নির্ধারিত অ্যাড মানির লিমিট প্রযোজ্য হবে।
 
বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, আইটি কনসালট্যান্টস লিমিটেড (আইটিসিএল) এই প্রক্রিয়ায় ট্রাস্ট ব্যাংককে প্রযুক্তি সহায়তা দিচ্ছে।
 
বিকাশের ব্যাংক নেটওয়ার্কে ট্রাস্ট ব্যাংক যুক্ত হওয়ায় এই নিয়ে দেশের শীর্ষস্থানীয় ২০টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট বা অ্যাপ থেকে সাড়ে চার কোটি গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তৈরি হলো। সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্টের কাছ থেকে ক্যাশইন করে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার পাশাপাশি সবচেয়ে বেশি সংখ্যক বাণিজ্যিক ব্যাংক থেকে বিকাশে যেকোনো সময় যেকোনো এলাকা থেকে নিজেই তাৎক্ষণিকভাবে টাকা আনতে পারেন গ্রাহক। সবচেয়ে বড় এবং শক্তিশালী অ্যাড মানি নেটওয়ার্ক বিকাশ গ্রাহকদের নিজের টাকা ব্যবহারের সর্বোচ্চ স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়েছে।
 
বিকাশে টাকা এনে সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, অফলাইন বা অনলাইনে পণ্য কিনে পেমেন্ট করা, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান দেওয়া, স্কুল কলেজের বেতন পরিশোধ করা, বাস-ট্রেন-বিমান-লঞ্চ ও মুভি টিকিট করা, বিভিন্ন ধরনের অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ করা, ক্যাশআউটসহ অসংখ্য বিকাশ সেবা খুব সহজেই নিতে পারছেন গ্রাহক, যা তার আর্থিক লেনদেনকে করেছে নিরাপদ, সহজ, ক্যাশলেস ও ঝামেলামুক্ত। এছাড়াও বাংলাদেশে ইস্যুকৃত সব ভিসা ও মাস্টারকার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ তো রয়েছেই।
 
বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa