ঢাকা, শুক্রবার, ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

টিসিবির পেঁয়াজের কেজি ৩০, বাজারে ১১০ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
টিসিবির পেঁয়াজের কেজি ৩০, বাজারে ১১০ টাকা টিসিবির পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকা ধরে বিক্রি হচ্ছে।   অপরদিকে অন্যান্য বাজারে প্রতিকেজি পেঁয়াজের আকার এবং মান অনুযায়ী ৭০ থেকে ১১০ টাকায় বিক্রি করা হচ্ছে।

 

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর কয়েকটি এলাকা ঘুরে দামের ভিন্নতা লক্ষ্য করা যায়।  সচিবালয়ের গেটে টিসিবির পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকা ধরে বিক্রি করতে দেখা যায়। তবে, টিসিবি একজন ক্রেতার কাছে এক কেজির বেশি পেঁয়াজ বিক্রি করে না।  

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন ক্রেতা বাংলানিউজকে বলেন, সরকার যদি অন্তত প্রতিজনকে দুই কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ করে দিতো, তাহলে ভালো হতো। এক কেজি পেঁয়াজ কেনার জন্য অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকাটা কষ্টকর।  

কারওয়ানবাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ (পাঁচ কেজি) বিক্রি হচ্ছে ৪শ থেকে ৪৩০ টাকা, আমদানি করা (এলসি) প্রতি ৫ কেজি ৩১০ টাকা ধরে বিক্রি হতে দেখা যায়।  

অপরদিকে মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার মার্কেটে দেশি পেয়াজ আকারভেদে ১শ থেকে ১১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। আর আমদানি করা বড় পেঁয়াজ ৭০ টাকা দরে বিক্রি করতে দেখা যায়।

টাউন হল মার্কেটের সবজি বিক্রেতা আকরামের কাছে দাম বেশি কেনো জানতে চাইলে তিনি অস্বীকার করে বলেন, এখনও দাম বাড়েনি আগের দামেই বিক্রি হচ্ছে। ধানমন্ডি এলাকার একটি সুপার শপে দেখা যায় দেশি পেঁয়াজ মাঝারি আকারের ১০৮ টাকা কেজি। এছাড়াও মিনা বাজারে ২ কেজির ব্যাগ দেশি পেঁয়াজের মূল্য ১৬৮ টাকা এবং ৫ কেজির ব্যাগ ৪১৩ টাকা।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa