ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

জন্মাষ্টমীর ছুটিতে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ

উপজেলা করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
জন্মাষ্টমীর ছুটিতে বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ বেনাপোল বন্দর

বেনাপোল (যশোর): জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। এসময় ভারতে আটকা পড়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীরা দেশে ফিরতে পারবেন।

মঙ্গলবার (১১ আগস্ট) সকালে বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সনাতন ধর্মালম্বীদের জন্মাষ্টমী উপলক্ষে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দরের সঙ্গে একদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। আগামী বুধবার (১২ আগস্ট) থেকে পুনরায় এ পথে আমদানি-রফতানি বাণিজ্য সচল থাকবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, এ পথে বাণিজ্য বন্ধ থাকলেও ভারতে আটকা পড়া পাসপোর্টধারী যাত্রী যাতায়াত এসময় স্বাভাবিক থাকবে।

জানা যায়, যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় এ পথে ব্যবসায়ীদের বাণিজ্যে আগ্রহ বেশি। দেশে স্থলপথে যে পণ্য আমদানি হয় তার ৭০ শতাংশ হয় বেনাপোল বন্দর দিয়ে। এছাড়া প্রতিবছর এ বন্দর দিয়ে প্রায় ৩৫ হাজার কোটি টাকার পণ্য আমদানি হয়ে থাকে। যা থেকে সরকারের প্রায় পাঁচ হাজার কোটি টাকা রাজস্ব আদায় হয়।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa