ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সিমেন্ট শিল্প রক্ষায় ৩ দফা প্রস্তাবনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২০
সিমেন্ট শিল্প রক্ষায় ৩ দফা প্রস্তাবনা

ঢাকা: কোভিড-১৯ পরিস্থিতিতে সিমেন্ট শিল্প রক্ষায় ৩ দফা প্রস্তাবনা দিয়েছে বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (বিসিএমএ)। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব বরাবর পাঠানো চিঠিতে এই প্রস্তাবনা দেওয়া হয়।

 

এতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে যেসব খাত সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে, সিমেন্ট খাত তন্মধ্যে অন্যতম। সিমেন্ট খাতকে সচল ও স্বাভাবিক রাখতে সরকারের সহযোগিতা প্রয়োজন। এমতাবস্থায় বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন (বিসিএমএ) তিনটি প্রস্তাবনা পেশ করছে, তা হলো-সিমেন্ট শিল্পের জন্য সকল প্রকার মেয়াদি ঋণ/লিজ লোন ১২ বছরের জন্য স্বাভাবিক নিয়মে মাসিক কিস্তি ভিত্তিক পরিশোধের সুযোগ প্রদান করা, সকল প্রকার মেয়াদি ঋণ/লিজ লোন ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত গ্রেস পিরিয়ডের সুযোগ প্রদান করা ও ব্যাংক ঋণের উপর ৯% সুদ নির্ধারণ করার পর ব্যাংকসমূহ যাতে ঋণ নবায়ন ফি, এলসি কমিশন ও নিশ্চিতকরণ চার্জ না বাড়ায় তা নিশ্চিত করা।  

এই প্রস্তাব বিবেচনা করে উদীয়মান সিমেন্ট শিল্পকে অপ্রত্যাশিত আর্থিক দূরাবস্থা থেকে রক্ষার জন্য সিনিয়র সচিবের নিকট অনুরোধ জানানো হয়।  

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২০
টিএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa