ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

সিলেটে পলিথিন কারখানা সিলগালা, জরিমানা ২ লাখ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
সিলেটে পলিথিন কারখানা সিলগালা, জরিমানা ২ লাখ

সিলেট: অবৈধভাবে পলিথিন উৎপাদন করায় সিলেট সদর উপজেলার পীরেরবাজার চৌধুরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে একটি কারখানাকে সিলগালা করে দেওয়া হয়েছে। এসময় কারখানাটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বুধবার (২৯ জুলাই) সকালে সরকারের একটি গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে র‍্যাব-৯ ও পরিবেশ অধিদপ্তর। র‍্যাব-৯ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত নেতৃত্ব দেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।

অভিযানে চৌধুরীপাড়ায় অবস্থিত এবিসি প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজের আড়ালে পলিথিন কারখানা থেকে বিপুল পরিমাণ মালামাল জব্দ করা হয়। এসময় কারখানা মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
 
অভিযানে নিষিদ্ধ পলিথিন উৎপাদনে ব্যবহৃত প্রায় ১০ টন কাঁচামাল, এক টন পলিথিনের রুল, দেড় টন পলিথিনসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল জব্দ করা হয়। এছাড়া নিষিদ্ধ পলিথিন উৎপাদনের কারণে কারখানাটিতে সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এনইউ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa